ঢাকা, শুক্রবার - ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আচরণবিধি লঙ্ঘনে কোনও প্রার্থীর প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত হয়নি: নির্বাচন কমিশনার

ফাইল ছবি

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

নির্বাচন কমিশনার (ইসি) আলমগীর বলেছেন, আচরণবিধি লঙ্ঘনে কোনও প্রার্থীর প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত হয়নি। কোনো কোনো ক্ষেত্রে আর্থিক জরিমানা করা হয়েছে, মামলা দেওয়া হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) বেলা ২টায় নির্বাচন ভবনের তৃতীয় তলায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ইসি আলমগীর বলেন, সব জায়গায় কঠিন বার্তা দেওয়া হচ্ছে। প্রার্থীদের কথা তো শুনতে হবে। ছোট অপরাধে বড় শাস্তি দেওয়া যায় না।

আরও পড়ুন  পিলখানা হত্যাকাণ্ডে শহীদদের প্রতি শ্রদ্ধা

কমিশন হামলা-মামলার ঘটনায় আরও কঠোর হবে জানিয়ে ইসি আলমগীর বলেন, অপরাধের মাত্রা দেখে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রতিবেদন দেখে কুমিল্লা-৬ আসনের এমপির বিরুদ্ধে ব্যবস্থার সিদ্ধান্ত নেওয়া হবে। প্রার্থিতা বাতিলের ক্ষেত্রে আমাদের এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে তখন দেখা যাবে।

তিনি আরও বলেন, নির্বাচনি ডামাডোল সবখানেই চলছে। সব দল নির্বাচনে এলে আরও ব্যালেন্সড ভোট হতো। এটাকে একতরফা বলা যাবে না। কেননা অনেক দল অংশ নিয়েছে।

আরও পড়ুন  ১৫ আগস্ট দেশে সাইবার হামলার হুমকি, সতর্কতা জারি

বিএনপি এলে নির্বাচনটা আরও ব্যালেন্সড হতো বলে মন্তব্য করেন ইসি আলমগীর। বলেন, এটা বড় চ্যালেঞ্জ। তারা (বিএনপি) হুমকি, ভয় দেখানোসহ নির্বাচনে বাধা দিচ্ছে। তারা ভোটে থাকলে এটা না করে নির্বাচন ম্যানেজমেন্ট করত। বিভিন্ন হামলা, ট্রেনে আগুন দিচ্ছে তারা।

ইসি আলমগীর বলেন, ভোট একপেশে নয়। বিএনপি ভোটে এলে চ্যালেঞ্জ কম হতো। আমরা দায়িত্ববোধ থেকে সুষ্ঠু ভোট করার চেষ্টা করছি, কাউকে দেখানোর জন্য নয়।

আরও পড়ুন  বিএনপি সন্ত্রাসী দল হলে আপনারাতো সন্ত্রাসের বাবা: মির্জা ফখরুল