ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ লক্ষ্মীপুরে মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্মীপুরের নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন। এই মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণে ব্যয় হয়েছে ১২ কোটি ২০ লাখ টাকা।

গণপূর্ত ও জেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়,  সদর উপজেলার বটতলি এলাকায় নির্মিত হয়েছে এ নয়নভিরাম মসজিদটি। নিরাপত্তার জন্য তৈরি করা হয়েছে সিকিউরিটি গার্ড রুম। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কুরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র থাকবে।

আরও পড়ুন  জাল ভোটের প্রমাণ মিললে ভোট বন্ধ: ইসি হাবিব

এছাড়া ইমাম-মুয়াজ্জিনদের আবাসানসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পাকিং সুবিধা রাখা হয়েছে। রয়েছে সুউচ্চ ৯০ ফুট মিনার। জেলা গণপূর্ত অধিদফতরের মাধ্যমে নির্মাণাধীন মডেল মসজিদের ভৌত অবকাঠামো বাস্তবায়িত হচ্ছে।

মডেল মসজিদ নির্মাণ হওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা। তারা জানান, এ উপজেলায় এটিই প্রথম আধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন মসজিদ। নির্মাণশৈলীতে মুগ্ধ হবে যে কেউ। মসজিদটি দেখতে প্রতিদিনই জেলার বিভিন্ন স্থান থেকে আসেন।

আরও পড়ুন  হরিপুরে ঠাকুর অনুকূল চন্দ্রের মন্দির উদ্বোধন

ট্যাগঃ

আলোচিত সংবাদ