ঢাকা, শনিবার - ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্জেন্টিনার পর এবার ঢাকায় দূতাবাস খুলছে মেক্সিকো

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার পর এবার একই অঞ্চলের আরেক গুরুত্বপূর্ণ দেশ মেক্সিকোর পক্ষ থেকে ঢাকায় দূতাবাস খোলার ঘোষণা দেওয়া হয়েছে। 

শুক্রবার (৩ মার্চ) মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে ঢাকায় দেশটির দূতাবাস খোলার ঘোষণা দেয়। এতে চলতি বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে দূতাবাস খোলার সম্ভাবনার কথা বলা হয়েছে।

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নয়াদিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন মেক্সিকোর পররাষ্ট্রসচিব মার্সেলো এব্রার্ড এবং এ বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে মেক্সিকোর দূতাবাস খোলার ঘোষণা দেন।

আরও পড়ুন  কাল চালু হচ্ছে ‘টাকা পে’ কার্ড

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, ১৭০ মিলিয়নের দেশটি বর্তমানে মধ্য এশিয়া অঞ্চলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। মেক্সিকো বাংলাদেশের সঙ্গে ব্যবসা সহযোগিতা বাড়াতে আগ্রহী, বিশেষ করে ওষুধ, কৃষি এবং প্রযুক্তি খাতে।

এদিকে মেক্সিকোর ঢাকায় দূতাবাস খোলার বিষয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় দূতাবাস খোলার ঘোষণা দিয়েছে। মেক্সিকো এ বছরের সেকেন্ড হাফে দূতাবাস খুলবে।

আরও পড়ুন  আগামীকাল চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

তিন আরো বলেন, আশা করা হচ্ছে চলতি বছরের সেপ্টেম্বরের দিকে প্রতিনিধিদল নিয়ে ঢাকা সফর করবেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী। সে সময় দেশটি ঢাকায় দূতাবাস চালু করবে।

ট্যাগঃ