ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উখিয়ার মরিচ্যাবাজার থেকে ২০ রোহিঙ্গা আটক

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

কক্সবাজারের উখিয়ায় মরিচ্যাবাজার থেকে ২০ রোহিঙ্গাকে আটক করেছেন র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৫-এর সদস্যরা।

রবিবার (৫ মার্চ) সন্ধ্যা ৬টায় তাদের আটক করা হয়।

রাত সাড়ে ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫-এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী।

আটককৃতরা হলেন- বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮), নজু মিয়া (৭০), মো. আয়াছ (৩৪), নূর মোহাম্মদ (৬২), সলিম উল্লাহ (৪৫), আবু তাহের (৫০), সোনা আলী (৬৫), মো. সায়দ (১১), আলী হোসেন (৬০), রশিদ আহম্মদ (৬৪), সাইদুর রহমান (৪০), সৈয়দ হোসেন (৫০), আমীর হোসেন (৬০), রশিদ উল্লাহ (৩৫), আমান উল্লাহ (৩৫), আবদুর রহমান (৬০), আবদুল হামিদ (৬৩) ও মো. সেলিম (৪২)।

আরও পড়ুন  বিয়ের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা আদায়ের অভিযোগ

মো. আবু সালাম চৌধুরী জানান, উখিয়ার কুতুপালংসহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বের হয়ে তারা কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে চলে যাওয়ার উদ্দেশ্যে মরিচ্যাবাজার গরুর হাটে জড়ো হয়েছিলেন। এ সংবাদের ভিত্তিতে ওই স্থানে গিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের উখিয়া থানায় সোপর্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের রোহিঙ্গা স্বীকার করে বলেন, পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে কোনো পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশ করেছিলেন তারা। এরপর কক্সবাজারের উখিয়া কুতুপালং, থ্যাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিলেন।

আরও পড়ুন  নিয়ন্ত্রণে এসেছে সেনা কল্যাণ ভবনের আগুন

ট্যাগঃ

আলোচিত সংবাদ