ঢাকা, শনিবার - ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

কলকাতায় আসছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের প্রায় দুই মাস পেরিয়ে গেছে। কাতারের মাটিতে ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে যতটা অবদান ছিল লিওনেল মেসির, তার থেকে কিছু কম ছিল না এমিলিয়ানো মার্টিনেজের। এই গোলরক্ষকের ফাইনালে সেই ১২৩ মিনিটের অবিশ্বাস্য সেইভ এখনো আর্জেন্টাইন ভক্তদের মনে রয়েছে।

আলবিসেলস্তেদের ফুটবল ইতিহাসে মার্টিনেজ অমর হয়ে থাকবেন। এবার এই বিশ্বকাপজয়ী তারকা আসছেন ভারতের কলকাতায়।

এমি মার্টিনেজকে ভারতে আনার কারিগর শতদ্রু দত্ত। তিনি ভারতীয় গনমাধ্যমকে জানান, কথাবার্তা প্রায় পাকা। পুরো বিষয়টি যদিও প্রাথমিক পর্যায়ে। তবে ও কলকাতায় আসছেই। জুনে না এলে পরের কোনও ডেটে আসবে কিনা, তা এখনও ফাইনাল হয়নি।

আরও পড়ুন  মার্চ মাসের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান

সব ঠিক থাকলে মে কিংবা জুন মাসে কলকাতায় আসতে পারেন মার্টিনেজ। আর এই বিশ্বকাপ জয়ীকে তিলোত্তমায় আনছেন স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্ত। গত নভেম্বরেই শতদ্রু কলকাতায় এনেছিলেন দুইবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কাফুকে। কলকাতা পেলে, ম্যারাডোনা ও মেসি ম্যাজিক দেখেছে। এবার মার্টিনেজের পালা।

এমনিতেই আর্জেন্টিনার ভক্ত এবং ব্রাজিলের ভক্ত কলকাতায় চিরকাল। তাই সদ্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের এক নম্বর গোলরক্ষক ফুটবলার এলে সেটা ফুটবলপ্রেমীদের জন্য বিরাট ব্যাপার হবে তাতে সন্দেহ নেই। বিশ্বকাপের আগে ব্রাজিলের হয়ে দুবার বিশ্বকাপ জেতা তারকা ফুটবলার কাফু কলকাতায় এসেছিলেন। তাঁকে নিয়ে এসেছিলেন ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত। এর আগে তাঁর উদ্যোগেই শহরে এসেছিলেন ফুটবল সম্রাট পেলে ।

আরও পড়ুন  রঙিন পর্দার আড়ালে এক প্লেট চটপটির মূল্য সাড়ে ৩শ’ টাকা

তাঁর উদ্যোগেই শহর দেখেছে ম্যারাডোনা, দুঙ্গা, ভালদেরেমার মত ফুটবলাররা। তবে বিশ্বকাপ জেতার এত কম সময়ের মধ্যে কোনও তারকাই কলকাতা শহরে আসেননি। মার্টিনেজ বিভিন্ন সমালোচনায় জড়িয়েছিলেন। তার সেলিব্রেশন নিয়ে বিভিন্ন কথা হয়। কিন্তু আর্জেন্টিনা এবং মেসি ভক্তদের কাছে সেসব কোন দোষ নয়। মার্টিনেজ কলকাতায় পা দিলে প্রচুর লোক দেখতে যাবেন সেটা বলে দেওয়াই যায়।

আরও পড়ুন  আইপিএল খেলতে ঢাকা ছেড়েছেন মুস্তাফিজ

ট্যাগঃ

আলোচিত সংবাদ