ঢাকা, শনিবার - ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কোন প্রাণীর মাংস রান্না করেন জানেন না ঢাকা বিরিয়ানি হউস

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

রংপুরে ঢাকা বিরিয়ানি হাউসে কোন প্রাণীর মাংস রান্না করেন সেটা তারা নিজেরাও জানে না। প্রতিষ্ঠানটি প্রতিদিন যে পরিমাণ মাংস কেনে সেটা তাদের প্রতিনিধির মাধ্যমে যাচাই বাছাইও করে না। অস্বাস্থ্যকর পরিবেশে মাংস রান্না ও পচা খাবার রাখার অভিযোগে ঢাকা বিরিয়ানি হাউসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) বিকেলে নগরীর লক্ষ্মী সিনেমা হল সংলগ্ন ঢাকা বিরিয়ানি হাউসে ভ্রামমাণ আদালত পরিচালনা করে রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রট মাহমুদ হাসান মৃধা।

আরও পড়ুন  চট্টগ্রাম-৪ আসনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা বর্তমান এমপির

অভিযানের সময় ঢাকা বিরিয়ানি হাউসের পরিবেশ নোংরা ও অস্বাস্থ্যকর থাকাসহ অপরিচ্ছন্ন কাঁচা মাংস রান্না করার প্রমাণ পাওয়া যায়। শুধু তাই নয় প্রতিষ্ঠানটি প্রতিদিন যে পরিমাণ মাংস ক্রয় করে সেটা তাদের প্রতিনিধির মাধ্যমে যাচাই বাছাই না করারও প্রমাণ মিলেছে। এছাড়াও খাবারের মান নিয়ে বিভিন্ন ভোক্তাও অভিযোগ করেন।

জরিমানার কারণ প্রসঙ্গে ম্যাজিস্ট্রট মাহমুদ হাসান মৃধা বলেন, ঢাকা বিরিয়ানি হাউস যে মাংস কিনে আনে সেটা আসলে গরুর নাকি খাসির তারা নিজেরাও নিশ্চিত নন। অর্থাৎ কসাই তাদের কিসের মাংস দিলো এবং জবাই করা পশু সুস্থ ছিল কিনা, সেটাও তারা জানেন না।

আরও পড়ুন  চট্টগ্রাম মেডিকেল থেকে ৫ দালাল আটক

তিনি বলেন, ঢাকা বিরিয়ানি হাউসের রান্না ঘরের পরিবেশটা ভালো নয়, খুবই খারাপ ও অস্বাস্থ্যকর। যতগুলো খাবার ছিল সবগুলো খাবার খোলা পাওয়া গেছে। রান্না ঘরে ময়লা ফেলার ডাস্টবিন আর খাবার পাশাপাশি রাখা ছিল। এমন পরিবেশে মানসম্মত খাবার পরিবেশন করা সম্ভব না।  ঢাকা বিরিয়ানি হাউস জানে না কিসের মাংস রান্না হয়!মৃধা আরও বলেন, তাদের পরিবেশন করা দই মানসম্মত নয়। একটা দুর্গন্ধ ছিল। সম্ভবত কয়েক দিনের আগের দই হবে। সেটাতে কিছু কেমিক্যাল পাওয়া গেছে, যা ব্যবহার করা উচিত নয়। অভিযানের সময় আমরা সবগুলো বিষয় গুরুত্ব সহকারে দেখে কর্তৃপক্ষকে সর্তক করে দিয়েছি। একই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না করাসহ পরিবেশনের অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরও পড়ুন  রাজধানীর আবাসিক হোটেল থেকে প্রকৌশলীর মরদেহ উদ্ধার

ট্যাগঃ

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ