ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

খালিস্তান আন্দোলনের নেতাকে হত্যাচেষ্টা, মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

খালিস্তান আন্দোলনের নেতা গুরপাওয়ান্ত সিং পান্নুর হত্যাচেষ্টর অভিযোগ নিয়ে প্রথমবারের মতো মুখ খুলেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারত সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র হত্যাচেষ্টার অভিযোগ তুললেও তা প্রত্যাখ্যান করে আসছিল মোদি সরকার।

অবশেষে নরেন্দ্র মোদি জানালেন, বিষয়টি খতিয়ে দেখবেন তারা। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

নভেম্বরের শেষ দিকে গুরপাওয়ান্ত সিংকে হত্যাচেষ্টার অভিযোগে একজন ভারতীয়কে গ্রেপ্তার করেছে চেক প্রজাতন্ত্র। যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের দপ্তর এ নিয়ে যে অভিযোগপত্র প্রকাশ করেছে, তাতে লেখা হয়েছে যে পরিকল্পনা করা ওই হত্যার জন্য গ্রেপ্তার ব্যক্তি যিনি একজন ভারতীয় নাগরিক, তিনি একজন ভাড়াটে খুনি নিয়োগের চেষ্টা করেছিলেন। ওই ভারতীয়ের নাম নিখিল গুপ্ত।

আরও পড়ুন  জার্মানি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ফিন্যানসিয়াল টাইমসকে দেওয়া সাক্ষাতকারে নরেন্দ্র মোদি বলেন, যদি আমাদের কেউ এই বিষয়ে কোনো তথ্য দেয়, তবে অবশ্যই আমরা খতিয়ে দেখবে। আমাদের কোনো নাগরিক ভালো করুক কিংবা ভালো, আমরা তা খতিয়ে দেখতে প্রস্তুত। আমরা আইন সমুন্নত রাখবো।

একইসঙ্গে বিদেশে উগ্রপন্থী গোষ্ঠীর কার্যক্রম নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মোদি। তিনি বলেন, বাকস্বাধীনতার ছদ্মবেশে তারা সহিংসতা ও উষ্কানি দিচ্ছে।

আরও পড়ুন  যশোরে সাংবাদিক পেটালেন সার্জেন্ট

যুক্তরাষ্ট্র-ভারত সম্পর্ক নিয়ে মোদি বলেন, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় হচ্ছে। সহযোগী সম্পর্ক আরও টেকসই হচ্ছে।

আলোচিত সংবাদ