ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় সরকারি বই পাচারকালে দুই শিক্ষকসহ আটক ৫

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

কক্সবাজারের চকরিয়া উপজেলার ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই রাতের অন্ধকারে বিক্রি করে দেয়ার সময় দুজন শিক্ষক, একজন ক্রেতা ও দুই গাড়ি চালককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিএমচর উচ্চ বিদ্যালয় থেকে তাদের আটক করেন মাতামুহুরি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিজানুর রহমান।

আটকরা হলেন বিএমচর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রুকন উদ্দিন ও কামাল উদ্দিন, চোরাই বইয়ের ক্রেতা চৌয়ারফাঁড়ি এলাকার কামাল উদ্দিনের ছেলে তমিজ উদ্দিন এবং বাকি দুজন গাড়িচালক।

আরও পড়ুন  হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ

বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে স্থানীয় গ্রাম পুলিশ কফিল উদ্দিন বিদ্যালয় থেকে দুটি গাড়িতে করে বই নিয়ে যাওয়ার বিষয়টি জানালে সঙ্গে সঙ্গে তা পুলিশকে জানানো হয়। পরে পুলিশ এসে গাড়িসহ বইগুলো জব্দ করে দুই শিক্ষকসহ পাঁচজনকে আটক করে থানায় নিয়ে যায়।

আরও পড়ুন  হারানো মোবাইল উদ্ধার করে ফিরিয়ে দিল মদুনাঘাট তদন্ত কেন্দ্র পুলিশ

এ ঘটনায় বিদ্যালয়ের অধ্যক্ষও জড়িত থাকতে পারে বলে জানান ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। অধ্যক্ষ এবং আটক শিক্ষকরা বিদ্যালয়ের পরিবেশ নষ্ট করছে বলে অভিযোগ করেন তিনি।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু শামা বলেন, নৈশপ্রহরীর যোগসাজশে এ ঘটনা ঘটেছে। এখানে আমার কোনো সম্পৃক্ততা নেই।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, আটক পাঁচজনকে বিদ্যালয়র ম্যানেজিং কমিটির সভাপতি বদিউল আলমের জিম্মায় দেয়া হয়েছে।

আরও পড়ুন  লণ্ডভণ্ড সেন্টমার্টিন, নিহত ২

ট্যাগঃ

আলোচিত সংবাদ