ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের জালালাবাদে পাহাড় কেটে ড্রেন করার অভিযোগ

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন জালালাবাদ মুরগি খামার সড়কের ডানপাশে পাহাড় কেটে ড্রেন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা পরিদর্শনে গিয়ে পাহাড় কাটার সত্যতা পেয়েছেন। এই বিষয়ে শুনানির জন্য রূপসী হাউজিং সোসাইটির সালাউদ্দিন নামের এক ব্যক্তিকে নোটিশ দিয়েছে। 

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম (নগর) উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক এই তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন  হাটহাজারির বুড়িশ্চরে বলাৎকারের অভিযোগে গ্রেপ্তার ১

তিনি জানান, পাহাড় কাটার সত্যতা পাওয়ায় রূপসী হাউজিং সোসাইটির সালাউদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে শুনানির নোটিশ জারি করা হয়েছে। এখানে কোন বসতি নেই। তবে পাহাড়ে পিলার দিয়ে প্লট তৈরি করা হয়েছে। শুনানির পর আমরা আইনি পদক্ষেপ গ্রহণ করবো।

আগামী সোমবার (৬ ফেব্রুয়ারি) এ ব্যাপারে শুনানির দিন ধার্য করা হয়েছে।

রূপসী হাউজিং সোসাইটির আহবায়ক সালাউদ্দিন নোটিশ পাওয়ার কথা বলে জানান, শুনানির নোটিশ পেয়েছি তবে এই পাহাড় আমি কাটছি না। এটা চট্টগ্রাম সিটি করপোরেশন ড্রেনের জন্য কাটছে। আমি শুনানিতে আমার বক্তব্য উপস্থাপন করবো। আমার ঘরের সামনের পাহাড় কাটলে আমি দায়ী হব, এমনটা তো ঠিক না। আর এটা তো আমার ব্যক্তিগত প্রজেক্ট না এটা নব্বই জনের প্রজেক্ট। এটা পাহাড়ি ছড়ার ওপর শুধু একটা ড্রেন যাচ্ছে এটার জন্য কেন আমাকে জিজ্ঞেস করছেন, আমি বুঝতেছি না- বলেন অভিযুক্ত সালাউদ্দিন।

আরও পড়ুন  বোয়ালখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব হারালেন প্রবাসী

জানতে চাইলে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশলী অলি আহমেদ বলেন, আমার জানা মতে এখানে সিটি করপোরেশন কোন ড্রেন নির্মাণ করছে না। অন্যকেউ কাটছে হয়তো।

ট্যাগঃ

আলোচিত সংবাদ