ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে চার দিনের আবাসন মেলা শুরু হচ্ছে কাল

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম নগরীতে চার দিনব্যাপী আবাসন মেলা শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) চট্টগ্রাম আঞ্চলিক কমিটির উদ্যোগে নগরীর র‌্যাডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউয়ের মোহনা হলে এ মেলা হবে। মেলার এবারের প্রতিপাদ্য ‘স্বপ্নিল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন- ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টিজের সভাপতি মাহবুবুল আলম।

আরও পড়ুন  কালুরঘাট সেতু নির্মাণ হবে পদ্মা সেতুর আদলে: ড. হাছান মাহমুদ

জানা গেছে, ফেয়ারে গোল্ড স্পন্সর হিসেবে দুইটি প্রতিষ্ঠান, কো-স্পন্সর হিসেবে ১৭টি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ছয়টি, বিল্ডিং ম্যাটেরিয়ালস প্রতিষ্ঠান পাঁচটিসহ মোট ৪৮টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করছে।

লিখিত বক্তব্যে কৈয়ূম বলেন, ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনা এবং বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রী গৃহীত পরিকল্পনায় অদূর ভবিষ্যতে বাংলাদেশ একটি উন্নত ও স্মার্ট দেশে পরিণত হবে। উন্নত ও স্মার্ট দেশ গড়ে তোলার পূর্ব শর্তই হচ্ছে সবার জন্য আবাসন নিশ্চিত করা। কিন্তু সীমিত সম্পদের এই দেশে সরকারের একার পক্ষে এই চাহিদা পূরণ করা সম্ভব নয়। তাই বেসরকারি উদ্যোক্তারা আবাসন সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন।

আরও পড়ুন  কক্সবাজারে সর্ববৃহৎ আইসের চালান জব্দ, সাবেক পুলিশ সদস্যসহ গ্রেপ্তার ৪

চট্টগ্রামের উন্নয়নে রিহ্যাবকে সম্পৃক্ত করে মাস্টারপ্ল্যান প্রণয়নের দাবি জানিয়ে তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নে সিডিএ মাস্টারপ্ল্যানের প্রস্তাবনার একটি প্রাথমিক খসড়া তৈরি করেছে। এক্ষেত্রে রিহ্যাবকে সম্পৃক্ত করে মাস্টারপ্ল্যান প্রণয়নের দাবি জানাই।

তিনি আরও বলেন, বিগত সময়ে চট্টগ্রামে ১৪টি ফেয়ার সফলভাবে সম্পন্ন করেছে রিহ্যাব। আমাদের সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এই ফেয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। রিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে।

আরও পড়ুন  কক্সবাজারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এসআই আহত, গ্রেপ্তার ৩

ট্যাগঃ