ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রামে পুরস্কারের অর্থ মাঠকর্মীদের দিলেন সাকিব

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ক্রীড়াঙ্গনে মাঠ সংশ্লিষ্ঠদের পুরস্কৃত করার ঘটনা অসংখ্য রয়েছে। যেকোনো দেশ বা দলের বড় কোনো অর্জন, জয় কিংবা সিরিজ জয়ের পর মাঠকর্মীদের পুরস্কৃত করে থাকেন খেলোয়াড়রা। এবার সেই তালিকায় যুক্ত হলেন বাংলাদেশের ক্রীড়াঙ্গনের মহাতারকা সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয়লাভ করেছে বাংলাদেশ। ইতিহাস গড়ে বিশ্বচ্যাম্পিয়ন ইংলিশদের বিপক্ষে প্রথমবার জয়ের পেছনে বড় ভূমিকা রয়েছে সাকিবেরও।

আরও পড়ুন  ঢাকায় এসেছে আর্জেন্টিনার খেলোয়াড়রা

ম্যাচে বল হাতে ২৬ রানে ১ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ২৪ বলে ৩৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন টাইগার দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ফলে এই ম্যাচে ম্যাচসেরা হতে না পারলেও ম্যান অব দ্য টাইগার হন সাকিব।

এই পুরস্কার অর্জনের জন্য ১ লাখ টাকা পেয়েছেন সাকিব। তবে এই পুরস্কারের অর্থ নিজে না নিয়ে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠকর্মীদের মাঝে ভাগ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

আরও পড়ুন  আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করে আনা হবে 'লিওনেল মেসি'কে

ম্যাচ শেষে সাকিব নিজেই মাঠের উইকেটে এসে মাঠের দুই কিউরেরট প্রভীন হিঙ্গানিকর ও জাহিদ রেজা বাবুকে পুরস্কারের বিষয়টি জানিয়েছেন। যার ফলে প্রশংসায় ভাসছেন দেশের ক্রিকেটের এই পোস্টারবয়।

মাঠ সংশ্লিষ্ট একজন জানিয়েছেন, সাকিব চট্টগ্রামের মাঠ-উইকেট নিয়ে খুশি। পুরস্কারের টাকা হাতে পেলে সে সবাইকে ভাগ করে দেওয়ার কথা বলেছে।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হেরে গেছে বাংলাদেশ। তবে চট্টগ্রামে সবশেষ ওয়ানডেতে জয় পায় স্বাগতিকরা। এতে ৭ বছর পর দেশের মাটিতে প্রথমবার সিরিজ হারলেও হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পায় টাইগাররা।

আরও পড়ুন  বিয়ে না করেই দ্বিতীয়বার বাবা হতে চলেছেন নেইমার

বন্দর নগরীর মাঠটিতে ইংল্যান্ডকে শেষ ওয়ানডেতে ৫০ রানে হারানোর সেই ম্যাচে ৭৫ রানের পাশাপাশি ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব, সঙ্গে পান অব দ্য টাইগার ম্যাচের পুরস্কারও।

ট্যাগঃ

আলোচিত সংবাদ