ঢাকা, শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দ্রনাথ ধাম পরিদর্শনে অতিরিক্ত পুলিশ সুপার, নিরাপত্তার আশ্বাস

চন্দ্রনাথ ধাম মন্দির পরিদর্শনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রামের সীতাকুণ্ডের ঐতিহ্যবাহী তীর্থ পীঠ চন্দ্রনাথ ধাম মন্দির পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ। এ সময় তিনি সনাতন সম্প্রদায়ের পবিত্র এ তীর্থ পীঠের নিরাপত্তা নিশ্চিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর করণীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে সমতল থেকে ১ হাজার ২০০ ফুট ওপরের পাহাড় চূড়ায় অবস্থিত এই চন্দ্রনাথ ধাম মন্দির পরিদর্শন করেন পুলিশ সুপার।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন, স্রাইন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন দাশ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সাংবাদিক কৃষ্ণ চন্দ্র দাস, সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন ভূঁইয়া, এসআই রাজীব কুমার পোদ্দার ও স্রাইনের ম্যানেজার প্রদীপ ভট্টাচার্য প্রমুখ।

আরও পড়ুন  সন্দ্বীপ উপ-নির্বাচনে জাল ভোট দেওয়ায় আটক ১৫

সীতাকুণ্ড স্রাইন কমিটির সাধারণ সম্পাদক চন্দন দাশ গণমাধ্যমকে বলেন, সম্প্রতি একশ্রেণির অসাধু চক্র চন্দ্রনাথ ধাম মন্দিরের পবিত্রতা নষ্ট করতে অপচেষ্টায় চালাচ্ছে। এই অসাধু চক্রের অপচেষ্টা রুখে দেওয়াসহ চন্দ্রনাথ ধাম মন্দিরের পবিত্রতা রক্ষায় করণীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে সনাতন সম্প্রদায়। এর ধারাবাহিকতায় আজ বিকেলে চন্দ্রনাথ ধাম মন্দির পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার।

আরও পড়ুন  বর্ষীয়ান রাজনীতিক মোছলেম উদ্দিন আর নেই।

তিনি আরও বলেন, পরিদর্শনকালে তাঁরা চন্দ্রনাথ ধাম মন্দিরের নিরাপত্তায় প্রবেশপথে গেট নির্মাণ, আগত পুণ্যার্থীদের নিবন্ধন অনুসরণ, পরিচয়পত্র প্রদর্শন ও সিসি ক্যামেরা স্থাপনসহ সাতটি দাবি উপস্থাপন করেছেন। তিনি মন্দিরের নিরাপত্তা নিশ্চিতে উত্থাপিত দাবি যৌক্তিক জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তা বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।

সীতাকুণ্ড থানার ওসি কামাল উদ্দিন বলেন, সম্প্রতি চন্দ্রনাথ ধাম মন্দির নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু আপত্তিকর পোস্ট ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর আপত্তিকর এসব পোস্টের তথ্য অনুসন্ধানে কাজ শুরু করে সাইবার ক্রাইম ইউনিট।

আরও পড়ুন  বান্দরবানে সোনালী ব্যাংকের অস্ত্র-টাকা লুট, ম্যানেজারকে অপহরণ

ওসি আরও বলেন, আজ চন্দনাথ ধাম পরিদর্শনকালে এ মন্দিরের নিরাপত্তা নিশ্চিতে ধর্মীয় নেতা ও স্থানীয় সনাতন সম্প্রদায়ের সঙ্গে আলাপের পাশাপাশি খুঁটিনাটি বিষয় খতিয়ে দেখেছেন। সনাতন সম্প্রদায়ের উত্থাপিত দাবিগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বাস্তবায়নেরও আশ্বাস দিয়েছেন।