ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতির পিতার সমাধিতে ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় প্রণয় ভার্মার সঙ্গে তার স্ত্রী মানু ভার্মা, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল এবং ভারতীয় হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন  দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রণয় ভার্মা বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের জন্য নয়, ভারতীয়দের জন্যও অনুকরণীয়। বাংলাদেশ-ভারতের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, তা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দুই দেশেরই মানুষের আত্মত্যাগের মধ্য দিয়ে গড়ে উঠেছে। বাংলাদেশ ও ভারতের ভাষা, সংস্কৃতি ও ঐতিহ্যের যে মিল রয়েছে তা প্রজন্ম থেকে প্রজন্ম অব্যাহত থাকবে।

হাইকমিশনার বলেন, সামাজিক নিরাপত্তা ও মানুষের কল্যাণে বাংলাদেশের যে অগ্রগতি তা সারা বিশ্বের কাছে অনুকরণীয়। বাংলাদেশ ও ভারতের উন্নয়নের যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তা অব্যাহত থাকবে।

আরও পড়ুন  শ্রমিকের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকার দাবিতে মানববন্ধন

প্রণয় ভার্মা আরও বলেন, মার্চ মাস হলো বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক মাস। এই মাসে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিনও এই মাসে। বাংলাদেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু অনেক ত্যাগ শিকার করেছেন। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

পরে ভারতের হাইকমিশনার বঙ্গবন্ধু সমাধি কমপ্লেক্স জাদুঘরও পরিদর্শন করেন।

আরও পড়ুন  গণভবনে সন্ধ্যায় বৈঠকে বসছে আওয়ামী লীগ

ট্যাগঃ

আলোচিত সংবাদ