ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

জাপানে বৃত্তি: ঢাবি শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

জাপানের সুমিতমো করপোরেশন এশিয়া অ্যান্ড ওশেনিয়া প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ জন নিয়মিত ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করবে। এই বৃত্তির জন্য ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

আরও পড়ুন  'মুজিব শতবর্ষে শত কবিতা': মো. আদিল মাহমুদ

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারী শিক্ষার্থীকে বাংলাদেশের নাগরিক হতে হবে। আবেদনকারীদের চতুর্থ বিষয় বাদে এস. এস. সি ও এইচ.এস.সিতে ৪.৮০ জিপিএ প্রাপ্ত হতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রেজিস্ট্রার দপ্তরের ২০৮ (ক) নম্বর কক্ষ থেকে আবেদন ফরম সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে স্ব স্ব বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সিলমোহরসহ রেজিস্ট্রারের অফিসের শিক্ষা-৫ শাখায় (কক্ষ নম্বর-২০৮/৩) আগামী ৩১ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে জমা দিতে হবে।

আরও পড়ুন  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক হেনস্তার প্রতিবাদে মানববন্ধন

বিজ্ঞপ্তিটিতে এটিও বলা হয়, আবেদনকারীর লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা প্রয়োজন- মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক একটি ইংরেজি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। সদাচরণ, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য।

ট্যাগঃ

আলোচিত সংবাদ