ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রামসহ দেশের তিনটি বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকাসহ অন্য পাঁচটি বিভাগের দুই এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। তবে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

বুধবার (২২ মার্চ) সকালে আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের অধিকাংশ জায়গায় কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে ফেনীতে ৮২ মিলিমিটার, চাঁদুপুর ও সীতাকুণ্ডে ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন  বাড়ছে মন্ত্রিসভার আকার, নতুনদের শপথ গ্রহণ আজ

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন  কর্ণফুলী টানেলে ব্যয় বাড়ল ৩১৫ কোটি

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন  হোলি আর্টিজান হামলায় নিহতদের প্রতি বিভিন্ন দূতাবাসের শ্রদ্ধা নিবেদন

ট্যাগঃ