ঢাকা, শনিবার - ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকায় এসেছে আর্জেন্টিনার খেলোয়াড়রা

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বাংলাদেশ-আর্জেন্টিনার সম্পর্ক মধুর হচ্ছে দিন দিন। দীর্ঘ ৪৫ বছর পর বাংলাদেশে পুনরায় দূতাবাস খুলেছে ১৭ হাজার কিলোমিটারেরও বেশি দূরত্বের দেশটি। যার মূল কারণ আর্জেন্টিনার ফুটবল দলের প্রতি বাংলাদেশের মানুষের সমর্থন।

২০১১ সালে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসে মেসিরা। কাতার বিশ্বকাপ জয়ের পর আবারও তুমুল আলোচনায় আর্জেন্টিনা দলের বাংলাদেশ সফর। এরই মধ্যে আজ ঢাকায় পা রেখেছে আর্জেন্টিনা কাবাডি দল।

আরও পড়ুন  বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় সৃষ্টির আশঙ্কা

শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় লিওনেল মেসির দেশের খেলোয়াড়রা।

আগামী ১৩ মার্চ থেকে শুরু হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। ২০২১ ও ২০২২ সালে অনুষ্ঠিত দুই আসরে আটটি করে দেশ অংশ নিলেও এবার অংশ নিচ্ছে ১২টি দেশ।

এর মধ্যে রয়েছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। এ ছাড়া প্রতিযোগিতায় অংশ নেবে দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, আসিয়ানের ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে, মধ্যপ্রাচ্যের ইরাক, আফ্রিকার কেনিয়া, ইউরোপের ইংল্যান্ড ও পোল্যান্ড।

আরও পড়ুন  বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ: প্রধানমন্ত্রী

এদিকে এবারই প্রথম অংশ নেবে চাইনিজ তাইপে, থাইল্যান্ড ও আর্জেন্টিনা। এর আগের দুই আসরে ছিল না এই তিন দেশ।

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান জানিয়েছেন, আগামী ১২ মার্চ ম্যানেজার্স মিটিংয়ে টুর্নামেন্টের গ্রুপিং, ফিকশ্চার ও ফরম্যাট চূড়ান্ত হবে। এ ছাড়া শনিবার (১১ মার্চ) দুপুর ১২টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন  সৌদি মন্ত্রিসভায় আবারও রদবদল

ট্যাগঃ