ঢাকা, শুক্রবার - ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকার বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২৫ মরদেহ হস্তান্তর

ছবি- ভয়েস অফ এশিয়া

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ঢাকার বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২৫টি মরদেহ হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) ভোর থেকে স্বজনরা শনাক্ত করার পর তাদের পরিচয় নিশ্চিত হয়ে এ হস্তান্তর কাজ শুরু হয়।

ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে সহকারী ম্যাজিস্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আল নুর (এনডিস) জানান, এখন পর্যন্ত নিহতদের মধ্যে ৩৮ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। এদের ভেতর এখন পর্যন্ত ২৫ জনের মরদেহ তাদের স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন  প্রেমে প্রতারিত হয়ে কলেজছাত্রীর আত্মহত্যা

স্বজনরা তাদের চেহারা, জামা-কাপড় দেখে শনাক্ত করেন। পরে পরিচয় নিশ্চিত হয়ে মরদেহগুলো তাদের কাছে দেওয়া হয়েছে। হস্তান্তরের এ সংখ্যা ক্রমান্বয়ে বাড়বে।

তিনি আরো জানান, শনাক্ত না হওয়া ছয়জনের মরদেহের ভেতর পাঁচজনেরই চেহারা বুঝা যাচ্ছে। তবে একটি মরদেহ পুড়ে একেবারে অঙ্গার হয়ে গেছে। সেই মরদেহটি ডিএনএ টেস্ট ছাড়া হস্তান্তর করা সম্ভব হবে না।

আরও পড়ুন  হাটহাজারীতে ট্রাকের ধাক্কায় ট্রলি চালক নিহত

এর আগে, বৃহস্পতিবার রাতেই ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে মরদেহ হস্তান্তরের জন্য নিহতদের স্বজনদের তথ্য চাওয়া হয়। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ।

এদিকে রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টের ভবনে লাগা ভয়াবহ আগুনে এখন পর্যন্ত ৪৫ জন মারা গেছেন। আহত সবার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আরও পড়ুন  কলাপাতা কাটা নিয়ে ভাইয়ের হাতে বোন খুন, গ্রেপ্তার ৩

এর আগে, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে বহুতল একটি ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁয় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।