ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম আলোর ভিত্তিহীন সংবাদের নিন্দা জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

সাভারে এক দিনমজুরের দুঃখ দুর্দশা নিয়ে দৈনিক প্রথম আলোয় প্রকাশিত সংবাদটি ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক মন্তব্য করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

শুক্রবার (৩১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আহ্বায়ক রফিকুল ইসলাম রতন ও সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার বলেন, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্র এবং জাতির ভাবমূর্তি ক্ষুণ্নের চেষ্টা করা হয়েছে।

আরও পড়ুন  আজ শেখ জামালের জন্মদিন

বিবৃতিতে বলা হয়, গণতন্ত্রের জন্য স্বাধীন গণমাধ্যম ভূমিকা অপরিহার্য। কিন্তু আমরা মনে করি গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতার নামে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন স্বাধীন সাংবাদিকতার নীতিমালা এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থী ও অপরাধমূলক। সম্প্রতি দৈনিক প্রথম আলোয় যেভাবে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন করে রাষ্ট্র এবং জাতির ভাবমূর্তি ক্ষুণ্নের চেষ্টা করা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবশ্যই পত্রিকাটির যে কোনো সংবাদ পরিবেশনের অধিকার আছে। কিন্তু সে সংবাদ যদি হয় মিথ্যা ও উদ্দেশ্যমূলক, তা অবশ্যই সাংবাদিকতা নীতিমালার পরিপন্থী, নিন্দনীয় ও অপরাধামূলক কাজ। এ ব্যাপারে সুনির্দিষ্ট মামলা হতে পারে। তবে একজন সাংবাদিককে রাতের আঁধারে আইন-শৃঙ্খলাবাহিনীর তুলে নেওয়াটাও সমর্থনযোগ্য নয়।

আরও পড়ুন  সারাদেশে কালবৈশাখী ঝড়ের সতর্কবার্তা

ভবিষ্যতে এ ধরনের মিথ্যা ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্রের ও জাতির ভাবমূর্তি ক্ষুণ্নের চেষ্টা থেকে সবাইকে বিরত থাকার জন্য আমরা আহ্বান জানাই।

ট্যাগঃ

আলোচিত সংবাদ