ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘প্রধান শিক্ষক যখন জুতা পায়ে শহীদ মিনারে ছবি তোলে’

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বরগুনার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে দাঁড়িয়ে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকাল থেকে ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ওই প্রধান শিক্ষকের নাম মীর মহিউদ্দিন বাবুল। তিনি বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের চরধূপতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

আরও পড়ুন  চসিক প্রকৌশলীর ওপর হামলা: প্রতিবাদে রূপগঞ্জে এলজিইডি কর্মচারীদের মানববন্ধন

গতকাল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা জানাতে সাজানো হয় ওই স্কুলের শহীদ মিনার। সকাল থেকেই শহীদ মিনারে শ্রদ্ধা জানায় স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসময় স্কুলটির প্রধান শিক্ষক মীর মহিউদ্দিন বাবুল জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে ফটোসেশন করেন। পরে ছবিটি তার এক ছাত্র ফেসবুকে পোস্ট করলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন  চট্টগ্রাম ওয়াসা মোড়ে 'হোটেল এলিট পার্কে' অভিযান, জরিমানা লাখ টাকা

ছবিটি পোস্ট করে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, মানুষ তৈরির কারিগর প্রধান শিক্ষক বাবুল মীর স্যার। ভাষাশহীদদের প্রতি তার শ্রদ্ধা জানানোর নমুনা যদি এই হয়, তাহলে এর দ্বারা ছাত্র-ছাত্রীরা কী শিখবে।

এ ছাড়া নানা ধরনের নেতিবাচক মন্তব্য করেছেন অনেকেই।

চরধূপতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মহিউদ্দিন বাবুল বলেন, অসাবধানতার কারণে এটি হয়েছে। এ ছাড়া আমি আরও বেশকিছু ছবি তুলেছি। আমার এক ছাত্র ছবিটি ফেসবুকে ছেড়েছে, পরে এর জন্য সে দুঃখপ্রকাশ করেছে। আমি বিষয়টির জন্য আন্তরিকভাবে দুঃখিত।

আরও পড়ুন  ফেনীর কাশিমপুরে মদের কারখানার সন্ধান, ২ কারবারি গ্রেপ্তার

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, বিষয়টি আমি জানি না। এখন খোঁজ খবর নিয়ে দেখব। বিষয়টি খোঁজ নিয়ে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ট্যাগঃ