ঢাকা, শুক্রবার - ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বগুরায় পাল্টা কমিটি দিলো অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বগুড়ার গাবতলী উপজেলায় সংগঠন থেকে অব্যাহতি পাওয়া আব্দুল গফুর বিপ্লব ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন।

মঙ্গলবার (২৮ মার্চ) ঘোষণা করা এই কমিটিতে তিনি ৭১ জনের মধ্যে পদ বণ্টন করেছেন।

বিপ্লব গত ৪ ডিসেম্বর গাবতলী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি পান। জেলা ছাত্রলীগ তাকে দলীয় শৃঙ্খলা-পরিপন্থি কার্যকলাপের অভিযোগে অব্যাহতি দেয়। ২০১৭ সালের গাবতলী উপজেলা ছাত্রলীগের কমিটিতে মিজানুর রহমান পান্না সভাপতি ও আব্দুল গফুর বিপ্লব সাধারণ সম্পাদক ছিলেন।

আরও পড়ুন  পাবনায় কাল সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি

কমিটি ঘোষণা করে বিপ্লব সেখানে নিজেকে সাধারণ সম্পাদকের পদে রেখেছেন; সভাপতির জায়গায় ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে মো. নয়ন মিয়াকে। এর আগে গত ২ ফেব্রুয়ারি জেলা ছাত্রলীগ গাবতলী উপজেলা শাখার ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করে। সেখানে মিজানুর রহমান পান্নাকে সভাপতি ও আব্দুর রাকিবকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

বিপ্লব বলেন, জেলা ছাত্রলীগ যে কমিটি দিয়েছে সেখানে অছাত্র ও মাদকসেবীরা জায়গা পেয়েছেন। তাই ছাত্রলীগের প্রকৃত কর্মীদের নিয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।’ তাকে অব্যাহতি দেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমাকে অব্যাহতি দেওয়ার ব্যাপারে সুনির্দিষ্ট কারণ জানায়নি।

আরও পড়ুন  নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল

বিপ্লবের কমিটি ঘোষণাকে অসাংগঠনিক কর্মকাণ্ড উল্লেখ করে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় নিন্দা-প্রতিবাদ জানিয়েছেন।

সজীব সাহা বলেন, গাবতলী উপজেলা শাখার প্যাডে একটি মনগড়া পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছেন বিপ্লব, যা অনিয়মতান্ত্রিক, অসাংগঠনিক এবং বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রবহির্ভূত। আমরা এই অসাংগঠনিক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অসাংগঠনিক কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন  হাটহাজারির ভাগ্যেন্নয়নে নৌকার প্রার্থীর কোন বিকল্প নাই: এম এ সালাম

গত ৭ নভেম্বর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সজীব ও সাধারণ সম্পাদক হিসেবে জয় দায়িত্ব পান। ওই দিন থেকেই পদবঞ্চিত ও কাঙ্ক্ষিত পদ না পাওয়া নেতাকর্মীরা এই কমিটির বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। সেই আন্দোলনে বিপ্লবও সক্রিয় ছিলেন।

ট্যাগঃ

আলোচিত সংবাদ