ঢাকা, সোমবার - ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বজ্রসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে বিকাল ৪টা থেকে রাত ১টা পর্যন্ত বজ্রসহ শিলাবৃষ্টি ও ৬০-৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ফলে এসব অঞ্চলের নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুশিয়ারি দেখাতে বলা হয়েছে। এছাড়া অন্য বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়।

শনিবার (২৫ মার্চ) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন  এবার হিরো আলমকে মারধরের ঘটনায় গ্রেপ্তার হলেন পিকআপ মালিক সমিতির নেতা

এতে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরও পড়ুন  ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এদিকে বিকাল ৪টা থেকে রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর এবং কুমিল্লা অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬০-৮০ কি.মি. বেগে বৃষ্টি বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌহুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়।

আরও পড়ুন  লোডশেডিং ও মূল্যস্ফীতিতে কষ্ট পাচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

ট্যাগঃ