ঢাকা, শুক্রবার - ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাড়ছে মন্ত্রিসভার আকার, নতুনদের শপথ গ্রহণ আজ

ফাইল ছবি

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

সরকার গঠনের এক মাস ২০ দিনের মাথায় মন্ত্রিসভায় নতুন মুখ যুক্ত হচ্ছে যাচ্ছে যাদের শপথ হতে যাচ্ছে আজ সন্ধ্যায়।

শুক্রবার (১ মার্চ) বঙ্গভবনে সন্ধ্যা সাড়ে ৭টায় নতুন সদস্যদের শপথ অনুষ্ঠান হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, শপথ অনুষ্ঠানের জন্য প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।নতুন কতজন সদস্য শপথ নেবেন সে বিষয়ে তিনি কিছু বলেননি।

আরও পড়ুন  আপিল বিভাগে আবেদন করতে পারেন খালেদা জিয়া: অতিরিক্ত অ্যাটর্নি

সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার (অতিরিক্ত সচিব) মো. আবুল হাছানাত হুমায়ুন কবীর বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শুক্রবার শপথ অনুষ্ঠানের জন্য আমাদেরকে ১০/১২টি গাড়ি সরবরাহ করতে বলা হয়েছে। আমরা সেইভাবেই প্রস্তুতি নিয়েছি। এখন কতজন শপথ নেবেন সেটা কালকে বোঝা যাবে।

৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থ মেয়াদে তার নতুন সরকার সাজান ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী নিয়ে। ওই দিন প্রধানমন্ত্রীসহ ৩৭ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নেন।

আরও পড়ুন  তাপপ্রবাহ আরও বাড়ার পূর্বাভাস

দ্বাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে গত ১১ জানুয়ারি শপথ গ্রহণ করেন।

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীর বাইরে পূর্ণ মন্ত্রী রয়েছেন ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন। মন্ত্রিসভায় কোনো উপমন্ত্রী নেই।

বুধবার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যের শপথের পর মন্ত্রিসভার আকার বাড়ছে বলে খবর প্রকাশিত হয়। এতে নারী আসনের এমপিদের কয়েকজন মন্ত্রিসভায় যুক্ত হতে পারেন বলে সূত্রের বরাতে প্রকাশ করা হয়।

আরও পড়ুন  প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

এর আগে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের নির্বাচনের পর মন্ত্রিসভার আকার বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন।