ঢাকা, শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুয়েটে জঙ্গি তৎপরতার বিষয়টি খতিয়ে দেখা হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ফাইল ছবি

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) জঙ্গিবাদী গোষ্ঠী তৎপরতা চালাচ্ছে কি না, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বুয়েটে মৌলবাদী এবং জঙ্গিবাদী গোষ্ঠী তৎপরতা চালাচ্ছে কি না এবং পেছন থেকে কেউ উদ্দেশ্যমূলকভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে কি না, আইনশৃঙ্খলা বাহিনী তা খতিয়ে দেখবে।

আরও পড়ুন  শেখ হাসিনা-শি জিনপিং দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

মহিবুল হাসান চৌধুরী বলেন, বিশৃঙ্খলা ও শিক্ষার পরিবেশ যাতে বিঘ্নিত না হয়, সে লক্ষ্যে প্রশাসন কাজ করবে।

গত বুধবার দিবাগত রাতে ছাত্রলীগের শীর্ষ নেতাদের উপস্থিতিতে নেতা-কর্মীদের একটি দল বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করে। এর প্রতিবাদে গতকাল শুক্রবার বেলা আড়াইটা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় তারা ছাত্রলীগের নেতা-কর্মীদের ক্যাম্পাসে আনার মূল সংগঠক পুরকৌশল বিভাগের ছাত্র ইমতিয়াজ হোসেনকে বুয়েট থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও তাঁর হলের সিট বাতিলসহ ৫ দফা দাবি জানায়।

আরও পড়ুন  ঘূর্ণিঝড় 'মোখা'র উপকূল অতিক্রম শুরু

শুক্রবারের আন্দোলনের পর আজ শনিবার সকাল থেকেই ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। তারা বলছে, ২০১৯ সালে আবরার হত্যার পর ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা হয়। সেই নিষেধাজ্ঞা না মেনে বুধবার রাতে কিছু ছাত্রলীগ নেতা-কর্মী ক্যাম্পাসে কার্যক্রম চালায়।

এরই মধ্যে ছাত্রলীগ কর্মীদের প্রবেশে সহযোগিতার অভিযোগে ইমতিয়াজ হোসেনের হলের সিট বাতিল করেছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন  শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্রিম বেতন গ্রহণ চলবে না: মাউশি