ঢাকা, রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেগমগঞ্জে মডেল মসজিদের ভিতরে বিস্ফোরণ

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

নোয়াখালীর বেগমগঞ্জে সদ্য উদ্বোধন হওয়া মডেল মসজিদের অভ্যন্তরে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, বিষয়টি নাশকতা নাকি অন্যকিছু তা খতিয়ে দেখা হচ্ছে। এজন্য বোম ডিস্পোজাল ইউনিটকে ডাকা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন  তরুণদের সন্ত্রাস ও নৈরাজ্যের শিক্ষা দিচ্ছে বিএনপি: তথ্যমন্ত্রী

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াসির আরাফাত জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বৃহস্পতিবার (১৬ মার্চ) মসজিদটি উদ্বোধন করেন।

মঙ্গলবার (২১ মার্চ) রাতে মসজিদটির দ্বিতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। মসজিদের ভেতরে আগুন ধরে যায়। এতে ওই তলার মেঝে ও দেয়াল ফাটলসহ জানালার কাচ চূর্ণবিচূর্ণ হয়ে যায়।বিস্ফোরণে মসজিদের দ্বিতীয় তলার মেঝেতে ফাটল ধরে। ছবি: সময় সংবাদখবর পেয়ে বুধবার (২২ মার্চ) সকালে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও পড়ুন  সাজেকে পর্যটকবাহী জিপ খাদে পড়ে নিহত ১, আহত ৭

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, বিস্ফোরণের পর থেকে ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। নাশকতার আলামত পেলে মামলা করা হবে।

ধর্ম মন্ত্রণালয়ের অধীন প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে মসজিদটি নির্মাণ করে ঠিকাদারি প্রতিষ্ঠান হক এন্ড ব্রাদার্স। এর আগে মসজিদ নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে স্থানীয়রা।

আরও পড়ুন  টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের চারজন নিহত

ট্যাগঃ