ঢাকা, রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেগুনে আগুন, মন খারাপ শসা-লেবুর দাম শুনে

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

রমজান মাস এলেই মাথাচাড়া দিয়ে ওঠে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। এ সময় বেগুন, শসা ও লেবুর চাহিদা বেশি থাকায় বেড়ে যায় এসবের মূল্য।

আজ রমজানের শুরুর দিন বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, চড়া দামে বিক্রি হচ্ছে বেগুন। একই সঙ্গে অতিরিক্ত দাম হাঁকানো হচ্ছে শসা ও লেবুতেও।

শুক্রবার (২৪ মার্চ) রোজার প্রথম দিন ঢাকা এবং চট্টগ্রামের কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি ছোলা ৯০-৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। অ্যাঙ্কর ডাল কেজিপ্রতি ৬০ থেকে ৬৫ টাকা, মসুর ডাল বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকা, মাসকলাইয়ের ডাল ১৫০ টাকা, মুগডাল ১১০ টাকা।

আরও পড়ুন  ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

তবে দাম বেড়েছে খেসারি ডালের। গত সপ্তাহে খেসারি ৬৫ টাকা কেজিতে বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। বেসন বিক্রি হচ্ছে ডালভেদে ৯৫ কেজি ১২০ টাকা। বুটের ডালের বেসন ৯৫ টাকা ও মুগ ডালের বেসন কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকায়।

এদিকে বেগুন প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। আলুর কেজি ২৫, পেঁয়াজ কেজিপ্রতি ৪০। তবে অতিরিক্ত দাম হাঁকানো হচ্ছে শসা ও লেবুতে। দেশি ও হাইব্রিড শসা যথাক্রমে ৮০ ও ৬০ টাকাতে বিক্রি হলেও তার দাম চাওয়া হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা। লেবুর দাম প্রতিহালি ৪০ টাকা হলেও দাম চাওয়া হচ্ছে ৬০ টাকা।

আরও পড়ুন  পাকিস্তানে ইমরান খানের স্বতন্ত্র প্রার্থীকে গুলি করে হত্যা

বাজারে ৫০ টাকার নিচে শুধু পেঁপে ছাড়া আর কোনো সবজি নেই।

ট্যাগঃ