ঢাকা, শুক্রবার - ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

ভারতকে হারাল বাংলাদেশ

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

আগের ম্যাচে রাশিয়ার কন্যাদের কাছে হেরে গিয়েছিল বাঙালি কন্যারা। এবার ভারতকে হারাল বাংলাদেশ। নারী সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে প্রতিবেশী ভারতকে হারিয়ে দিল ১-০ গোলে। কিন্তু জয়টা ধরা দিয়েছে আত্মঘাতী গোলে। আখিলা রাজন বলে মাথা ছুঁয়ে নিজেদের জালে জড়িয়ে দিলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশের মেয়েরা সাধারণত দক্ষিণ এশিয়ার প্রতিপক্ষের বিপক্ষে খেলতে অভ্যস্ত। যেটা প্রমাণ হলো আরও একবার। আগের ম্যাচে রুশ কন্যাদের পেয়ে খেই হারিয়ে ফেলেছিল দেশের মেয়েরা। স্নায়ুচাপে ভুগে গোলই আদায় করে নিতে পারেনি। ইউরোপিয়ান ‘শত্রু’র বিপক্ষে প্রথমবার মাঠে নেমেই জয়ের ট্র্যাক থেকে ছিটকে যায় কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

আরও পড়ুন  রাতে বাংলাদেশ আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল

এ ম্যাচে ভারতকে পেয়েই নিজেদের চেনা রূপে ফেরে বাংলাদেশের মেয়েরা। দাপট দেখাল পুরো মাঠে। হারিয়ে দিল চিরচেনা ভারতকে। ফিরল জয়ের ধারায়। প্রতিবেশীদের হারিয়ে হারানো ফর্ম আর আত্মবিশ্বাসটা ফিরে পেয়েছে লাল-সবুজের জার্সিধারীরা। ভেন্যু কিন্তু সেই একই- বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়াম। এই মাঠেই রাশিয়াকে পেয়ে ছন্দই খুঁজে বেরিয়েছে দেশের মেয়েরা। আর আজ সেই মাঠেই ভাঙল ভারতের মেয়েদের হৃদয়।

আরও পড়ুন  মহাশূন্য ঘুরে বিশ্বকাপের ট্রফি আসছে বাংলাদেশে

প্রথমার্ধ থেকে যায় গোলশূন্য। বিরতির পরও একইভাবে এগিয়ে যেতে থাকে ম্যাচ। শেষ দিকে বাংলাদেশ পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখা। লড়াইয়ের ৭৪ মিনিটে মেলে একমাত্র জয়সূচক গোলটি। নাদিয়া থ্রোইন করে। পরে পূজার কাছ থেকে পাস পেয়ে মারে ক্রস শট। বক্সে থাকা আখিলা রাজন মাথা ছুঁয়ে বল নিজেদের জালে জড়িয়ে দিলে ভাঙে ম্যাচের ডেডলক। লিড পায় বাংলাদেশ। পরে আর কোনো গোল না হওয়ায় জয়ে ফেরার স্বস্তি সঙ্গী করে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

আরও পড়ুন  ওয়ানডে বিশ্বকাপে ইতিহাস গড়ল পাকিস্তান

ট্যাগঃ

আলোচিত সংবাদ