ঢাকা, রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮, আহত ৩০

ছবি- সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে মালগাড়ির ধাক্কায় ‘কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস’ ট্রেনের ৮ যাত্রী নিহত হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত আরও ২৫ যাত্রী। মালগাড়ির ধাক্কায় ট্রেনের পিছন দিকের দু’টি বগি লাইনচ্যুত হয়েছে।

সোমবার (১৭ জুন) শিয়ালদহের দিকে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন।

রেলওয়ে পুলিশ জানিয়েছে, আট জনের মৃত্যুর খবর মিলেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুন  বাংলাদেশিরা ১ দিনেই পাবেন ভারতের ভিসা

ঘটনাস্থল থেকে দার্জিলিং পুলিশের অ্যাডিশনাল এসপি অভিষেক রায় জানান, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে মালগাড়ি ধাক্কা দেয়ায় ৮ জনের মৃত্যু হয়েছে। ২৫ থেকে ৩০ জন আহত। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। গ্যাসকাটার দিয়ে কেটে মালগাড়ির ইঞ্জিন বের করতে হবে। সামনে একটি জায়গায় অস্থায়ীভাবে আহতদের নিয়ে গিয়ে রাখা হচ্ছে। সেখান থেকে প্রয়োজন অনুযায়ী হাসপাতালে পাঠানো হবে।

আরও পড়ুন  খালিস্তান বিতর্ক: বাণিজ্য চুক্তি স্থগিত করল ভারত-কানাডা

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডলে এ প্রসঙ্গে পোস্ট করে তিনি লিখেছেন, দার্জিলিঙের ফাঁসি দেয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। এখনও বিস্তারিত জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। ইতিমধ্যে ঘটনাস্থলে জেলাশাসক, এসপি, চিকিৎসক ও অ্যাম্বুল্যান্স পৌঁছেছে। উদ্ধারকাজ চলছে।

শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি চলছে। তার মাঝে এই দুর্ঘটনায় উদ্ধারকাজও ব্যাহত হচ্ছে। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটাই। ফলে আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন  আজ লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করবেন প্রধানমন্ত্রী