ঢাকা, শুক্রবার - ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারত থেকে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

ফাইল ছবি

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চুয়াডাঙ্গার দর্শনা বন্দর দিয়ে ভারত থেকে ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

রবিবার (৩১ মার্চ) বিকেল ৫টায় ৪২টি রেলওয়াগনে মসলাজাতীয় পণ্যটি আনা হয়। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এটি আমদানি করেছে।

ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আনবে টিসিবি। এর মধ্যে প্রথম চালানে এদিন ১৬৫০ টন দেশে ঢুকল। ইনভয়েসে প্রতিটন পেঁয়াজের আমদানি মূল্য দেখানো হয়েছে ৪৩৫ ডলার।

আরও পড়ুন  সুদান থেকে দেশে ফিরেছেন ১৩৬ বাংলাদেশি

খালাসে নিযুক্ত দর্শনা বন্দরের সিএ্যান্ডএফ এজেন্ট আতিয়ার রহমান জানান, টিসিবি ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানি করবে। প্রথম চালানে আসা ১৬৫০ টনের মধ্যে ১২০০ টন ঢাকা সিটিতে এবং ৪০০ টন চট্টগ্রামে যাবে। এরপর পর্যায়ক্রমে বাকিগুলো এলে সারাদেশে দেয়া হবে।

দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে স্টেশনের ম্যানেজার মির্জা কামরুল হক জানান, রবিবার (৩১ মার্চ) বিকেল ৫টায় ৪২ ওয়াগনে ১৬৫০ টন পেঁয়াজ দর্শনা বন্দর ইয়ার্ডে এসেছে। এখান থেকে সিরাজগঞ্জ বাজার স্টেশনে বুকিং দেয়া হয়েছে। কাস্টমস ইনভেন্টরি ও শুল্কায়ন, কোয়ারেন্টাইন ছাড়পত্র এবং রেলভাড়া পরিশোধের পর রাতেই আমদানি করা পেঁয়াজ সিরাজগঞ্জে চলে যাবে।

আরও পড়ুন  ১১শ’ কোটি টাকা কর ফাঁকি দিয়েছেন ড. ইউনূস: হাইকোর্টকে এনবিআর

দর্শনা স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা সুশান্ত চৌধুরী বলেন, প্রাথমিক ইনভেনটরিতে আমদানি করা পেঁয়াজ গুনগত মান সম্পন্ন বলে মনে হয়েছে। যথাযথ শুল্কায়নের পর খুব দ্রুত এটি ছাড়পত্র দেয়া হবে। এতে পেঁয়াজের বাজার অনেকটা স্থিতিশীল হবে।

ট্যাগঃ