ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মারা গেলেন বলিউড তারকা পরিচালক সতীশ কৌশিক

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বলিউড অভিনেতা সতীশ কৌশিক আর নেই। ৬৬ বছর বয়সেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন এ তারকা পরিচালক।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। টুইটারে এ খবর জানান প্রবীণ বলিউড অভিনেতা অনুপম খের।

টুইটারে অনুপম খের লিখেছেন- জানি, জীবনের সবচেয়ে বড় সত্য মৃত্যু। কিন্তু আমি কখনো ভাবিনি, আমার প্রিয় বন্ধুর জন্য কোনো দিন আমাকে এটা লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ বিচ্ছেদ। তোমার মতো বন্ধুর অনুপস্থিতিতে জীবন বদলে যাবে।

আরও পড়ুন  এশিয়ার ‘আয়রন লেডি’ শেখ হাসিনা: দ্য ইকোনমিস্ট

এক দিন আগেও বলিউডের হোলি পার্টিতে আনন্দ করেছিলেন সতীশ কৌশিক। ফেসবুকে রঙিন আনন্দের সেই মুহূর্তকে সবার সঙ্গে শেয়ার করেছিলেন অভিনেতা। জাভেদ আখতারের বাড়িতে হোলি পার্টিতে রং মেখে ছবি পোস্ট করেন সতীশ।

৭ মার্চ ফেসবুক পেজে এটাই ছিল সতীশ কৌশিকের শেষ পোস্ট।

সতীশ তার ফেসবুক পেজে লিখেছিলেন, রঙিন আনন্দ। জুহুর জানকী কুটিরে ছিল এই হোলি পার্টি। নববিবাহিত দম্পতি আলী ফজল ও রিচা চাড্ডার সঙ্গে দেখা হলো। সবাইকে হোলির আন্তরিক শুভেচ্ছা। হ্যাপি হোলি ২০২৩। রঙের সমন্বয়। বন্ধুত্ব।

আরও পড়ুন  আসন্ন সংসদ নির্বাচনে যেকোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত পুলিশ: আইজিপি

রিচা চাড্ডা, আলী ফজল, মহিমা আর জাভেদ আখতারদের সঙ্গে ক্যামেরার সামনে একের পর এক পোজ দিয়েছিলেন সতীশ কৌশিক। সে ছবিগুলো শুধু ‘ছবি’ হয়ে থাকবে শুধুই সামাজিক যোগাযোগমাধ্যমে। এমন আনন্দ মুহূর্তে বন্ধুদের সঙ্গে রং খেলার রঙিন মুহূর্তটা আর কোনো দিন ফিরবে না অভিনেতার জীবনে।

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির হাত ধরে যাত্রা শুরু পরিচালক সতীশ কৌশিকের। পরে ‘হাম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেন তিনি। সালমন খানের ‘তেরে নাম’ ছবির হাত ধরে পরিচিতি বাড়ে পরিচালক সতীশ কৌশিকের।

আরও পড়ুন  খালেদা জিয়ার রাজনীতি করতে কোনও বাধা নেই: কৃষিমন্ত্রী

শুধু পরিচালক হিসাবে নয়, অভিনেতা হিসাবেও নিজের জায়গা তৈরি করেছিলেন তিনি। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তার অভিনয় এখনও মনে আছে দর্শক ও সিনে-অনুরাগীদের। আশি ও নব্বইয়ের দশকের একাধিক ছবির পাশাপাশি হালের ‘বাগী ৩’, ‘ছত্রিওয়ালি’র মতো ছবিতেও অভিনয় করেছেন সতীশ কৌশিক। পর্দায় তার কৌতুকাভিনয় ছিল অবিস্মরণীয়।

ট্যাগঃ

আলোচিত সংবাদ