ঢাকা, শুক্রবার - ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

যে তিন পানীয় ওজন কমাতে পারে আপনার

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ওজন কমাতে উষ্ম লেবুর জল পান করেন অনেকেই। তবে উষ্ম লেবুর জল ছাড়াও এমন অনেক পানীয় আছে যা ওজন কমাতে পারে। সারাদিনের ব্যস্তর মাঝে শরীরচর্চা করার সময় থাকে না। সেক্ষেত্রে কিছু ঘরোয়া উপাদান চটপট ওজন কমাতে পারে।

জোয়ানের পানি

কোনও কারণে লেবু পানি পান করা এড়িয়ে যেতে হলে এর পরিবর্তে জোয়ানের পানি পান করতে পারেন। এর জন্য আপনি এক গ্লাস পানিতে এক চামচ জোয়ান ফুটিয়ে চায়ের মতো খেতে পারেন। এই পানি ওজন কমাতে সাহায্য করে। এর পাশাপাশি এটি পান করলে আপনার হজমশক্তিও ভালো হয়। শুধু তাই নয়, এটি পেট ব্যথা, ক্ষুধা ও রুচি বাড়াতেও ভালো ভূমিকা রাখে।

আরও পড়ুন  ডিমের ডজন ৬৫ টাকা

জিরা পানি

শীতকালে লেবুর পানির পরিবর্তে জিরা পানিও পান করতে পারেন। এটি বানাতে এক গ্লাস পানিতে এক চামচ জিরা ফুটিয়ে নেওয়া যেতে পারে। এই উষ্ম পানি অবশ্যই ওজন কমাতে সাহায্য করবে। এর পাশাপাশি, এটি আপনাকে কোষ্ঠকাঠিন্য দূর করতে এবং ভালো ঘুমের উন্নতিতেও সাহায্য করবে।

মেথী পানি

ওজন কমাতে লেবু পানির পরিবর্তে মেথি পানিও খাওয়া যেতে পারে। শুধু ওজন কমাতেই নয় এই পানি হজমশক্তি বাড়াতে এবং কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দিতেও সাহায্য করবে। এটা বানাতে একগ্লাস পানিতে এক চামচ মেথি সারা রাত ভিজিয়ে রাখতে হবে এবং সকালে ছেঁকে এই পানি পান করতে পারেন।

আরও পড়ুন  গরমে আরামে ফ্যাশনে

ট্যাগঃ

আলোচিত সংবাদ