ঢাকা, রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রথযাত্রা উপলক্ষে সিএমপির ট্রাফিক নির্দেশনা

ফাইল ছবি

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

প্রতিবছরের মতো এবারও শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে নগরে ব্যাপক প্রস্তুতি চলছে। রবিবার (৭ জুলাই) নগরে তিনটি মন্দির থেকে লাখো ভক্ত-পূজারীর অংশগ্রহণে রথযাত্রা বের হবে।

এ লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) রথযাত্রার রুট নির্ধারণ করেছে।

তুলশীধামের রথযাত্রা যাবে বোস ব্রাদার্স থেকে রাইফেল ক্লাব, আমতল, নিউ মার্কেট মোড় (বামে মোড়), জিপিও, কোতোয়ালী মোড় (বামে মোড়), কোর্ট বিল্ডিং উঠার মুখ, লালদীঘি উত্তর পাড়, বক্সির বিট, আন্দরকিল্লা, জেএমসেন হল, চেরাগি পাহাড়, জামালখান মোড়, সার্সন রোড, কাজীর দেউড়ি, নেভাল এভিনিউ, লাভ লেন, বৌদ্ধ মন্দির, নন্দনকানন ১ নম্বর গলি ও বোস ব্রাদার্স (তুলসীধাম)।

আরও পড়ুন  স্বামী বেঁধে স্ত্রীকে ধর্ষণ: জাবির ৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার, ২ জনের সনদ বাতিল

রাধামাধব মন্দির (ইসকন) নন্দনকাননের রথযাত্রা যাবে ডিসি হিল, বৌদ্ধ মন্দির, হেমসেন লেন, চেরাগি পাহাড়, জেএমসেন হল, আন্দরকিল্লা, বক্সির বিট, লালদীঘির উত্তর পাড়, সোনালী ব্যাংক, কোতোয়ালী মোড়, জিপিও গ্যাপ, নিউ মার্কেট মোড়, আমতল, রাইফেল ক্লাব, পুলিশ প্লাজা (বোস ব্রাদার্স) ও নন্দনকানন ১ নম্বর গলি।

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) রথযাত্রা যাবে প্রবর্তক মোড়, গোলপাহাড় মোড়, চট্টেশ্বরী মোড়, আলমাস, কাজীর দেউড়ি, আসকার দীঘির উত্তর পাড়, সার্সন রোডের মাথা, জামালখান মোড় (খাস্তগীর স্কুল), চট্টগ্রাম প্রেস ক্লাব, চেরাগি পাহাড়, জেএম সেন হল, আন্দরকিল্লা, বক্সির বিট, লালদীঘির উত্তর পাড়, সোনালী ব্যাংক, কোতোয়ালী মোড়, নিউ মার্কেট, আমতল, রাইফেল ক্লাব, সিনেমা প্যালেস ও হাজারী গলি (কেসি দে রোড)।

আরও পড়ুন  হাটহাজারীতে ধর্ষণ ও অপহরণ মামলার পলাতক আসামি ১৯ বছর পর গ্রেপ্তার

রবিবার বেলা ২টা থেকে রথযাত্রার জন্য চট্টেশ্বরী মোড়, ওয়াসা মোড়, স্টেডিয়াম গোল চত্বর/রেডিসন  ব্লু, নেভাল মোড়, নূর আহম্মদ সড়কের মাথা, এনায়েতবাজার মোড়, তিনপোলের মাথা, নিউমার্কেট, আলকরণ রোডের মুখ (জিপিও), কোতোয়ালীর মোড়, লালদীঘির উত্তরপাড়, আন্দরকিল্লা মোড়, গণি বেকারি, সার্সন রোডের মুখে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন দেওয়া হবে। ফলে রথযাত্রা অভিমুখে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাই সব ধরনের   যানবাহনের চালক ও যাত্রীসাধারণসহ সংশ্লিষ্টদের রথযাত্রাকালীন সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন  মাগুরায় বজ্রপাতে ২ যুবক নিহত

১৫ জুলাই উল্টো রথযাত্রা বের হবে।

আলোচিত সংবাদ