ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙ্গুনিয়ায় ‘কামাল বাহিনীর’ গুলিতে আহত ৫, নিহত ১

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ‘কামাল বাহিনীর’ গুলিতে মো. মুজাহের (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া থানার সরফভাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সৈয়দেরখিল গ্রামের এজাহার মিয়া ফকিরের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত মুজাহের ওই এলাকার মো. হারুনের ছেলে। একই ঘটনায় ওই এলাকার আরও পাঁচজন আহত হয়েছেন।

আহতরা হলেন- মৃত কেরামত আলীর ছেলে আবু তাহের (৩৫), বাদশা মিয়ার ছেলে মো. ফয়জুল্লাহ (২৫), ইব্রাহিমের ছেলে মো. ফরহাদ (১৯), আবদূর রশিদের ছেলে মো. জামাল (২৫) ও খায়ের আহাম্মদের ছেলে জালাল উদ্দিন (৩০)। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লরির ধাক্কায় মাদ্রাসা শিক্ষার্থী নিহত

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় কামাল বাহিনীর প্রধান মো. কামাল উদ্দিনের নেতৃত্বে এ ঘটনা ঘটে। এতে কামালের ভাই তোফায়েলসহ আরও আনুমানিক ১২ থেকে ১৩ জন অংশ নেয়। নিহত মুজাহেরের বড় ভাই দিদার এক সময় কামাল বাহিনীর হয়ে কাজ করতেন। পরে দিদার নিজেই একটি বাহিনী গঠন করেন। এরপর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। পূর্ব বিরোধের জেরে কামাল তার সহযোগীদের নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় দিদারের বাড়িতে হামলা করতে আসে। এ সময় বাড়ির পাশে দিদারের ছোট ভাই মুজাহেরকে পেয়ে গুলি করে হামলাকারীরা। এতে মুজাহের নিহত হন। হামলা শেষে ফেরার পথে ভীতি ছড়াতে সন্ত্রাসীরা চা-দোকানে বসে থাকা পাঁচজনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

আরও পড়ুন  বোয়ালখালীতে সালিশি বৈঠকে ছুরিকাঘাতে যুবক আহত

পুলিশ জানায়, কামাল ও তার ভাই তোফায়েলের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। জামিনে বের হয়ে তারা বিভিন্ন সময় সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গুনিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, সন্ত্রাসীদের গুলিতে এক যুবক নিহত এবং দেশীয় অস্ত্রের হামলায় পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা এবং তাদেরকে গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

আরও পড়ুন  সেন্টমার্টিন ছাড়ছে বাসিন্দারা, কক্সবাজারের দিকে এগোচ্ছে ‘মোখা’

ট্যাগঃ