ঢাকা, রবিবার - ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুর ফজর আলী হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

কক্সবাজারের রামুর আলোচিত হাবিব উল্লাহ প্রকাশ ফজর আলী হত্যা মামলার প্রধান আসামী সিরাজ উল্লাহকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব -১৫।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯ টার দিকে নাইক্ষ্যংছড়ির বাঁকখালী এলাকায় লতাবনিয়া পাহাড়ের ভেতরের দূর্গম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি জানিয়েছেন র‌্যাব ১৫ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন।

আরও পড়ুন  উখিয়ার মরিচ্যাবাজার থেকে ২০ রোহিঙ্গা আটক

তিনি জানান, গত ৩ মার্চ রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা লামার পাড়া এলাকা থেকে হাবিব উল্লাহ প্রকাশ ফজর আলীর ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহত ফজর আলীর মা জাহানারা বেগম বাদী হয়ে গত ৪ মার্চ ৮ জন আসামীর নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে বিবাদী করে রামু থানায় মামলা দায়ের করে।

আরও পড়ুন  ‘নির্বাচন চান, না ওয়ান ইলেভেন চান’, সতর্ক করলেন ওবায়দুল কাদের

র‌্যাবের গোয়েন্দা তথ্যে নিশ্চিত হওয়া গেছে, এ মামলার প্রধান আসামী সিরাজ উল্লাহ লতাবনিয়া পাহাড়ি এলাকায় নিজেকে মিয়ানমারের নাগরিক হিসেবে পরিচয় দিয়ে বসবাস করছেন। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিরাজ উল্লাহ জানিয়েছে ফজর আলী সম্পর্কে পরস্পর মামাতো-ফুফাতো ভাই। ঘটনার কিছুদিন পূর্বে সিরাজ উল্লাহর কাছ থেকে ফজর আলী ১১ হাজার টাকা দিয়ে ধান ক্রয় করেছিলেন। সিরাজ উল্লাহ ধান সঠিকভাবে ফজরকে না দিয়ে তা অন্যত্র বিক্রি করে ফেলেন। এর জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

আরও পড়ুন  চট্টগ্রামে সুপেয় পানির ভয়াবহ সংকটে অতিষ্ঠ জনজীবন: ক্যাব

এ মামলার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে। গ্রেফতার সিরাজকে রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

ট্যাগঃ

এ বিভাগের আরও

সর্বশেষ