ঢাকা, শুক্রবার - ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিকদের ওপর পুলিশের হামলা: প্রধান বিচারপতির দুঃখ প্রকাশ

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর পুলিশের হামলা ও লাঠিচার্জের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত পুলিশেদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

বুধবার (১৫ মার্চ) সাংবাদিকদের ওপর হামলার ঘটনার বিষয়টি আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম থেকে একটি প্রতিনিধি দল গিয়ে অভিযোগ করলে প্রধান বিচারপতি এ আশ্বাস দেন। পরে সংগঠন থেকে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তি দাবি করে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

আরও পড়ুন  আফ্রিকায় বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রবেশদ্বার হতে পারে মরিশাস

প্রধান বিচারপতি দুঃখ প্রকাশ করে বলেন, এ ঘটনায় আমরা মর্মাহত। দায়িত্ব পালনের সময় সবার সতর্ক হওয়া উচিত।

প্রতিনিধি দলে ছিলেন ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার, সাধারণ সম্পাদক আহম্মেদ সরওয়ার হোসেন ভুঞা, সহ-সভাপতি দিদারুল আলম দিদার, সাবেক সভাপতি এম বদিজ্জামান ও সাবেক সভাপতি ওয়াকিল আহমেদ হিরন। এ সময় আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন  ভারতের সঙ্গে স্থিতিশীল সম্পর্ক গড়তে আগ্রহী চীন

এদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ল’ রিপোর্টার্স ফোরাম। ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার এবং সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা এই ন্যাক্কারজনক পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি ও আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার দাবি করেন নেতারা।

ট্যাগঃ