ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

সাফে শুভসূচনা: নেপালকে ৩-১ গোলে হারালো বাংলাদেশ

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ। নেপালকে ৩-১ গোলে হারিয়েছে ছোটনের শিষ্যরা। প্রথমার্ধে বাংলাদেশ ২-১ গোলে এগিয়ে ছিল। 

বাংলাদেশের দ্বিতীয় অর্ধ শুরু হয় অধিনায়ক শামসুন্নাহারকে ছাড়া। প্রথমার্ধে আঘাত পান তিনি। বিরতির পুরোটা সময় তার শ্রশুষা চলেছে। শেষ পর্যন্ত তিনি স্বাভাবিকভাবে দাঁড়াতে না পারায় তার বদলে আইরিনকে নামান কোচ৷

আরও পড়ুন  ময়মনসিংহে বন্দুকযুদ্ধে যুবক নিহত

৫৩ মিনিটে ৩০ গজ দুর থেকে দুর্দান্ত এক শট নেন আফিদা। নেপালের গোলরক্ষক দারুণভাবে সেভ করেন। শামসুন্নাহারের অভাবে বাংলাদেশের আক্রমণ খানিকটা ধার হারায়। এরপরও কয়েকটি গোলের সুযোগ সৃষ্টি হয়। শেষ পর্যন্ত ইনজুরি সময়ে গোল পায় বাংলাদেশ। শাহেদা আক্তার রিপা ডান প্রান্ত থেকে দুর্দান্ত শটে গোল করেন।

নেপাল দ্বিতীয়ার্ধে সমতা আনার চেষ্টা করেছে। বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা দারুণ কয়েকটি সেভ করেছে। দুই দলের ফুটবলাররাই টার্ফে পড়ে খানিকটা আহত হয়েছেন কয়েকবার।

আরও পড়ুন  বিশ্বকাপের শেষ ম্যাচে খেলছেন না সাকিব

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেন আকলিমা খাতুন। ঘরোয়া লিগে সর্বোচ্চ গোলদাতা আকলিমা সাফে বাংলাদেশের গোল সূচনা করেন। বারো মিনিট পর শামসুন্নাহার ব্যবধান দ্বিগুণ করেন। বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোল করেন।

২৪ মিনিটে খেলায় ফেরে নেপাল। সফরকারীদের আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে কর্ণার হয়। সেই কর্ণার থেকে গোল পায় নেপাল৷ মনমায়া দামাইয়ের নেয়া শট পোস্টের ভেতরের অংশ লেগে গোল হয়।

আরও পড়ুন  ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড পেলেন মেসি

এক গোল পরিশোধ করে নেপাল বাংলাদেশকে চেপে ধরে। ম্যাচের ৪০ মিনিটে বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা বক্সের সামনে এসে একটি সেভ করেন।

ট্যাগঃ

আলোচিত সংবাদ