ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় নিহত ৬, তদন্ত কমিটি গঠন

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

সীতাকুণ্ডের কদমরসুলপুর এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত অন্তত ৩৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার (৪ মার্চ) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক।

নিহতরা হলেন- শামসুল আলম (৬৫), ফরিদ (৩৬), রতন লখরেট (৪৫), আব্দুল কাদের (৫৬) ও মো. সালাউদ্দিন (৩৩)। অপর ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

আরও পড়ুন  চট্টগ্রামে ১৮ আবাসিক হোটেলের লাইসেন্স বাতিলের আবেদন

তিনি জানান, আহত ৩৩ জনের মধ্যে ১৮ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-  ফোরকান আলী (৩৩), মো. নূর হোসেন (৩০),  মোতালেব (৫২),  মো. আরাফাত (২২),  মাকসুদুল আলম (৬০),  মো. ওসমান (৪৫),  মো. সোলায়মান (৪০),  মো. রিপন (৪০),  মো. আজাদ,  মো. রিপন মারুফ (৬০),  প্রবেশ (৪০),  নারায়াণ ধর (৬৪),  মো. জসিম (৫০),  ফেন্সি (২৬),  মো. জাহেদ (৩০),  মুজিবুল হক (৪৫),  রোজী বেগম (২০) ও  নাসিম শাহরিয়ার (২৬)।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, কুমিরা ও সীতাকুণ্ড স্টেশনের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন  সিলেটে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

ফায়ার সার্ভিস জানায়, বিস্ফোরণে বেশকিছু অক্সিজেনবাহী ট্রাক ও স্থাপনা ধ্বংস হয়েছে। স্থানীয়রা জানান, বিস্ফোরণে কয়েক কিলোমিটার এলাকা প্রকম্পিত হয়।

৭ সদস্যের তদন্ত কমিটি গঠন-

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এতে আহ্বায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে।

জেলা প্রশাসক (ডিসি) আবুল বাশার মো. ফখরুজ্জামান বলেন, বিস্ফোরণের কারণ জানতে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জানাতে বলা হয়েছে।

আরও পড়ুন  কোটালীপাড়ায় ষষ্ঠ শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণ

কমিটিতে সদস্য করা হয়েছে পুলিশ সুপারের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপ-মহাপরিদর্শক (ডিআইজি), সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (এসিল্যান্ড), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি, বিস্ফোরক পরিদপ্তরের প্রতিনিধিকে।

ট্যাগঃ

আলোচিত সংবাদ