ঢাকা, শুক্রবার - ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হাটহাজারির শিকারপুরে নিখোঁজ হওয়া শিশু কন্যার লাশ উদ্ধার

ফাইজা আকতার হালিমা (৮)

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ফাইজা আকতার হালিমা (৮) বছর বয়সী মেয়েটি গত ১২ জানুয়ারি সন্ধ্যা ৭টার সময় হাটহাজারি থানাধীন ১৪ নং শিকারপুর ইউনিয়নের ইডেন নুর স্কুলের পূর্ব পাশ্বে জসিমের ভাড়া বাসা এলাকা থেকে নিখোঁজ হয়। এক সপ্তাহ পর নিখোঁজ ফাইজা আক্তার হালিমার লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ।

শনিবার (২০ জানুয়ারি) বিকালে সাড়ে চারটার দিকে শিকারপুরের লালা চন্দ্র বিলস্থ ইডেন নুর ইনস্টিটিউট অব টেকনোলজি নামক প্রতিষ্ঠানের পিছন থেকে লাশটি উদ্ধার করা হয়।

আরও পড়ুন  'নৌকা' প্রতীকে ভোট করবে ১৪ দলীয় জোট: ইনু

উদ্ধার করা লাশটি ভোলা জেলার ভোলা সদর থানার ৯নং ওয়ার্ডস্থ গাজীর চর এলাকার মো. আকবর হোসেনের কন্যা।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত দেড় ২ মাস পূর্বে হালিমা তার খালার বাসা ১৪নং শিকারপুর ইউপির পশ্চিম শিকারপুরস্থ ইডেন নুর স্কুলের পাশ্বে জসিমের ভাড়া বাসায় বেড়াতে আসে। এর মধ্যে গত কিছুদিন পূর্বে হঠাৎ করে নিখোঁজ হয় শিশু হালিমা।

অনেক খোঁজাখুঁজির পরও তাকে না পেয়ে চলতি বছরের গত ১২ জানুয়ারি হাটহাজারি মডেল থানায় শিশু হালিমার পরিবারের পক্ষ থেকে একটি নিখোঁজ ডায়েরি করা হয়।

আরও পড়ুন  পটিয়ায় সিলিং ফ্যানে ঝুলে স্কুল ছাত্রীর আত্মহত্যা

এদিকে ডায়েরি করার ৮ দিন পর উল্লেখিত স্থানে স্থানীয়রা একটি শিশুর লাশ দেখতে পেয়ে পুলিশকে জানালে আজ শনিবার বিকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশ উদ্ধার করে সন্ধ্যার দিকে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারকারী হাটহাজারি মডেল থানা পুলিশ রাত ৮ টার দিকে গণমাধ্যমকে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন  চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা.আফসারুল আমিন আর নেই

হাটহাজারি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান লাশ উদ্ধারের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটা হত্যাকান্ড। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে থানায় আনা হয়েছে।

তদন্তের স্বার্থে আপাতত তাদের নাম বলা যাচ্ছে না। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে। আর এ ঘটনায় হত্যাকান্ড মামলার প্রস্তুতি প্রক্রিয়াধীন।