ঢাকা, শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

১৫৩ হলে মুক্তি পেল ‘মুজিব: একটি জাতির রূপকার’

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

১৫৩ হলে মুক্তি পেল বহুল প্রতিক্ষীত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই বায়োপিক নির্মাণ করেছেন বলিউডের নির্মাতা শ্যাম বেনেগাল। যার মূখ্য চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ।

শুক্রবার (১৩ অক্টোবর) সিনেমাটি মুক্তি পেয়েছে।

‘মুজিব: একটি জাতির রূপকার’ নির্মাণের ঘোষণা থেকে এদেশের দর্শকের মাঝে বেশ আলোচনা তৈরি হয়েছে। সবাই অপেক্ষায় ছিলেন জাতির পিতাকে কবে সেলুলয়েড পর্দায় দেখবেন। সেই অপেক্ষা শেষ হলো। সিনেমাটি মুক্তির পর সাধারণ দর্শকদের পাশাপাশি দেশের তারকারাও বেশ উচ্ছ্বাস প্রকাশ করছে।

আরও পড়ুন  ধর্মীয় সম্প্রীতির বার্তা নিয়ে অপু বিশ্বাস

‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখে গণমাধ্যমে অনেক তারকা তাদের অনুভূতি প্রকাশ করেছেন।

চিত্রনায়িকা নিপুণ আক্তার বলেন, দেখতে পাচ্ছেন আমার চোখ থেকে পানি পড়ছে। শেষটা দেখে আর কিছু বলতে পারছি না। আমাদের এই প্রজন্মের কাছে অনুরোধ সবাই সিনেমাটা দেখবেন। আজ আমরা শিল্পী সমিতির সবাই ভাগ্যবান যে আমরা আসার পর এমন একটি সিনেমা মুক্তি পেল। এখন থেকে মনে হচ্ছে আমরাও পারব। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সিনেমা আরও প্রসারিত হবে সেই বিশ্বাস রাখি।

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া সিনেমাটি দেখেন তার মাকে নিয়ে। সেই প্রসঙ্গে এই তারকা বলেন, প্রথমবার আমার কোনো সিনেমা মাকে নিয়ে দেখলাম। খুবই ইমোশনাল হয়ে গেছি। একটি সিনেমা দেখে বের হয়ে এমনটা অনুভব কখনো হয়নি।

আরও পড়ুন  শুটিং সেটে আহত শাহরুখ খান, নাকে অস্ত্রোপচার

দেশের জনপ্রিয় গায়ক ইমরান মাহমুদুল দেখতে যান ‘মুজিব: একটি জাতির রূপকার’। সিনেমাটি দেখে তার ভাষ্য, শেষ দৃশ্যের পর অনেক ইমোশনাল হয়ে গেছি। অনেক কিছু আরও বিস্তারিত জানলাম। আমার মনে হয় সবার সিনেমাটা দেখা উচিত। তাহলে বঙ্গবন্ধু সম্পর্কে আরও ভালো ধারণা পাওয়া যাবে।

কণ্ঠশিল্পী কনা বলেন, সত্যি কথা বলতে, প্রত্যাশার চেয়েও বেশিকিছু পেলাম। সিনেমাটা পুরো সিনেমার মতো হয়েছে। যেখানে হাসি-ঠাট্টা, বেদনা রয়েছে। আর আবহ সঙ্গীত বেশ দারুণ লেগেছে। আর শেষ দৃশ্য দেখে আমি কান্না ধরে রাখতে পারিনি। এটুকুই বলব।

আরও পড়ুন  বিবাহিত পুরুষদের ওপর চটলেন ফারিয়া!

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ‘মুজিব: একটি জাতির রূপকার’। এতে বিভিন্ন চরিত্রে আরোও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

ট্যাগঃ

আলোচিত সংবাদ