ঢাকা, শুক্রবার - ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬৫ টাকায় মুরগী কিনে বিক্রয় ১৯০, দোকানিকে জরিমানা

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রামের কাজীর দেউড়ি বাজারে ১৬৫ টাকায় কেনা মুরগী ১৯০ টাকা দরে বিক্রি হচ্ছিলো। খবর পেয়ে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম সেখানে অভিযানে যায়। অভিযানে যেতেই প্রতিকেজি মুরগী হয়ে যায় ১৮০ টাকা! অভিযানে বেশি দামে মুরগি বিক্রি করায় এক মুরগী বিক্রেতাকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

মঙ্গলবার (২৮ মার্চ) অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ।

আরও পড়ুন  হাটহাজারীতে বাস-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে আহত ২০

তিনি বলেন, ক্রয়মূল্যের সঙ্গে বিক্রয়মূল্যের অসঙ্গতি পাওয়ায় এক মুরগী বিক্রেতাকে ৫ হাজার জরিমানা করেছি। পাশাপাশি আমরা সকল মুরগী বিক্রেতাকে প্রশ্ন করেছি চট্টগ্রামের সব বাজারে ১৮০ টাকায় মুরগী বিক্রি হচ্ছে, এখানে ১৯০ টাকায় কেন? এরপর তারা ১০ টাকা দাম কমিয়েছে।

কাজীর দেউড়ি বাজারের এক মুরগী বিক্রেতা বলেন, আমরা ৪০ কেজি মুরগী কিনলে খামারিরা সেখানে এক থেকে দেড় কেজি কম দিচ্ছে। তাই আমরা ১৯০ টাকায় মুরগি বিক্রি করছিলাম।

আরও পড়ুন  'কক্সবাজার এক্সপ্রেস' ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

এক প্রশ্নের জবাবে মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ বলেন, রমজান উপলক্ষে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে বিভিন্ন বাজারে আমরা অভিযান পরিচালনা করছি। আজকের অভিযানে আমরা মুরগীর ক্রয়মূল্যের সঙ্গে বিক্রয়মূল্যের অসঙ্গতি পেয়েছি। তবে আমাদের প্রতিদিনের অভিযানের কারণে ভোগ্যপণ্যের দাম কিছুটা নিয়ন্ত্রণে আছে। আমরা চলে যাওয়ার পর যন কেউ মূল্য তালিকা না সরায় বা বাড়তি দরে পণ্য বিক্রি না করে সে ব্যাপারে আমরা ব্যবসায়ীদেরকে সতর্ক করছি।

আরও পড়ুন  রাউজানে দুই অটোরিক্সার সংঘর্ষে প্রাণ গেল যুবকের

ট্যাগঃ