ঢাকা, শনিবার - ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসাবে র‌্যাব

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি। একইদিন সমাবেশ করবে বেশ কয়েকটি রাজনৈতিক দলও। এদিন ঢাকায় রাজনৈতিক কর্মসূচিকে ঘিরে দেখা দিয়েছে নানা শঙ্কা। নিরাপত্তা নিয়েও এরইমধ্যে সাধারণ মানুষের মনে দেখা দিয়েছে নানা প্রশ্ন। তবে সমাবেশ ঘিরে রাজধানীতে সতর্ক অবস্থানে থাকবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বলে জানিয়েছেন বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

আরও পড়ুন  ঈদের দিন সারাদেশে ভারী বৃষ্টির পূর্বাভাস

তিনি বলেন, নগরবাসীকে নিরাপত্তা দিতে কাজ করবে র‌্যাব। ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসানো হবে জানিয়ে নাশকতার চেষ্টা করলে ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছে এলিট ফোর্স।

র‌্যাব কর্মকর্তা বলেন, আমরা আমাদের নিয়মিত চেকপোস্ট কার্যক্রম চলমান রেখেছি। ঢাকার বাইরে থেকে যে কেউ যেন নাশকতার জন্য কোনও বস্তু নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে। একই সাথে কারও যদি কোনও নাশকতার পরিকল্পনা থেকে থাকে, তাদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আমরা কাজ করছি।

আরও পড়ুন  চসিকের দেওয়ানবাজার ওয়ার্ড সচিবের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

মঈন বলেন, রাজনৈতিক পরিস্থিতিকে পুঁজি করে কোনও কোনও স্বার্থান্বেষী মহল বা কোনো রাষ্ট্রবিরোধী চক্র কোনও ধরনের নাশকতা বা সহিংসতা যেন করতে না পারে সেজন্য আমাদের গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। এছাড়া আমরা সাইবার ওয়ার্ল্ডে নজরদারি করছি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, আগামী ২৮ অক্টোবর অনেক রাজনৈতিক দল সমাবেশের অনুমতি চেয়েছে। সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না সেটা ডিএমপির এখতিয়ার। আমরা মনে করি, র‍্যাবের যে দায়িত্ব জনগণের জানমলে নিরাপত্তা দেওয়া, পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা করা। এসব রক্ষায় আমরা দায়িত্ব পালন করে যাব। দেশের মহাসড়কগুলোতে নিয়মিত পেট্রোলিং করা হচ্ছে, যাতে মানুষজন সাচ্ছন্দ্যে তাদের দৈনন্দিন কাজ করতে পারেন।

আরও পড়ুন  মাহি'কে নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

এ সময় তিনি জানান, আগামী ২৮ অক্টোবর ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মোড়গুলোতে র‌্যাবের তল্লাশি চেকপোস্ট বসানো হবে। কেউ কোনও নাশকতার পরিকল্পনা করছে কিনা বা আগ্নেয়াস্ত্র বহন করছে কি না সেটা লক্ষ্য রাখা হবে।

ট্যাগঃ

এ বিভাগের আরও

সর্বশেষ