ঢাকা, রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করছে ডিএসসিসি

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

রাজধানীর বঙ্গবাজার শপিং কমপ্লেক্সসহ পাশের মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ লক্ষ্যে অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনকে আহ্বা্য়ক করে ৮ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ডিএসসিসি সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দপ্তর আদেশে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ ও ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়ণ করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আরও পড়ুন  চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ

কমিটির অন্য সদস্যরা হলেন- ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মো. ফয়সাল উদ্দিন, পরিবেশ জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপানা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের এবং জেলা প্রশাসকের প্রতিনিধি।

আরও পড়ুন  হাটহাজারীতে নির্বাচনের মাঠে রয়ে গেলেন তিন হেভীওয়েট প্রার্থী

এদিকে বিকালে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন, যারা মূলধন ও সম্পদ হারিয়েছে তাদেরকে পূর্ণবাসনের ব্যবস্থা করবেন। বিনিয়োগকারীরা যাতে ঘুরে দাঁড়াতে পারেন সে ব্যবস্থা করা হবে।

ডিএসসিসির কর্মকর্তারা জানায়, কমিটিকে যে তালিকা প্রণয়ণ করতে বলা হয়েছে, সেই তালিকা ধরে প্রধানমন্ত্রীর পূর্ণবাসনের ব্যবস্থা করবেন।

আরও পড়ুন  হাটহাজারিতে ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা, আটক ১

ট্যাগঃ