ঢাকা, রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল’ হত্যার জন্য মাঠে নেমেছে: সুমন

ছবি- সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেছেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারণেই আমাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে। ‘অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল’ আমাকে হত্যার জন্য মাঠে নেমেছে এমন তথ্য পাওয়ার পর থানায় জিডি করেছি।

শনিবার (২৯ জুন) দিবাগত রাত ১২টার দিকে সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন ব্যারিস্টার সুমন।

এর আগে, শনিবার রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় সাধারণ ডায়েরি করেন ব্যারিস্টার সুমন।

আরও পড়ুন  কুমিল্লায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বিজয় এক্সপ্রেসের ৭ বগি লাইনচ্যুত

জিডিতে তিনি উল্লেখ করেন, বৃহস্পতিবার (২৮ জুন) দিবাগত রাত ২টার দিকে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাকে সরকারি মোবাইল থেকে হোয়াটসঅ্যাপে ফোন করেন। ফোনে ওসি জানান, তাকে হত্যা করতে অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল তিনদিন আগে একটি টিম নিয়ে মাঠে নেমেছে। এ সময় পুলিশের ওই কর্মকর্তা সুমনকে সাবধানে চলাচল ও রাতে বের না হওয়ার অনুরোধ করেন। জিডিতে এ নিয়ে মারাত্মক নিরাপত্তাহীনতায় থাকার কথাও উল্লেখ করেছেন সুমন।

আরও পড়ুন  উপজেলা চেয়ারম্যানদের ওপর ইউএনওদের কর্তৃত্ব আর নয়

পরে ব্যারিস্টার সুমন জানান, একজন অজ্ঞাতনামা ব্যক্তি চুনারুঘাট থানার ওসিকে ফোন দিয়ে তাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে বলে জানায়। পরে ওই অজ্ঞাতনামা ব্যক্তির সঙ্গে কথাও বলেন তিনি। অজ্ঞাতনাম ব্যক্তি সুমনকে জানান, তাকে হত্যায় একটি গ্রুপকে কন্ট্রাক্ট কিলিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে এবং সেই গ্রুপটি সক্রিয়ভাবে কাজ করছে।

সুমন আরও জানান, এর আগেও তিনি অনেকবার হুমকির শিকার হয়েছেন। তবে, এবার থানার ওসির মাধ্যমে বিষয়টি জানতে পারায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আরও পড়ুন  জুন মাসে সর্বোচ্চ প্রবাসী আয় এসেছে দেশে

সম্প্রতি দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া অবস্থান এবং সংসদে এ নিয়ে বক্তব্য রাখায় প্রভাবশালীদের কেউ তাকে হত্যা করতে চাইতে পারে বলেও জানান তিনি।