ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী এখন ঢাকায়

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ঢাকায় এসেছেন আর্জেন্টিনার পররাষ্ট্র, আন্তর্জাতিক বাণিজ্য ও উপাসনা মন্ত্রী সান্তিয়াগো কাফিয়ারো।

সোমবার (২৭ ফ্রেবুয়ারি) সকাল ৮টায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরের শুরুর দিন বিকেলে রাজধানীর বনানীতে দেশটির মিশন উদ্বোধন করবেন। যা ৪৫ বছর আগে বন্ধ হয়েছিল।

আরও পড়ুন  তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে কে বসছেন মসনদে, এরদোয়ান নাকি কামাল

সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

দ্বিপক্ষীয় বৈঠক শেষে মোমেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে একটি নৈশভোজের আয়োজন করবেন।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে বলেছেন, আর্জেন্টিনার সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর অনেক সুযোগ রয়েছে। কিন্তু এ মুহূর্তে দূতাবাস খোলার ঘোষণা আসলে রাজনৈতিক সম্পর্ক বাড়বে। দূতাবাস খুললে অনেক সম্ভাবনার সুযোগ তৈরি হবে।

আরও পড়ুন  আমরা যুদ্ধ-সংঘাত চাই না: প্রধানমন্ত্রী

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশটির ফুটবল দলের জন্য বাংলাদেশকে যে ভালোবাসা ও সমর্থন দেখিয়েছে, এ বিষয়টি দূতাবাস খোলার সিদ্ধান্তে প্রভাব রেখেছে। সান্তিয়াগো ক্যাফিয়েরোর সফরে অর্থনৈতিক কূটনীতির বিষয়গুলো নিয়ে আলোচনা হবে। সেই সঙ্গে আন্তর্জাতিক ফোরামগুলোকে একে-অপরের সহযোগিতা নিয়ে কথা হবে।

পররাষ্ট্র সচিব আরও বলেন, আর্জেন্টিনার একটি আদালতে রোহিঙ্গাদের একটি মামলা রয়েছে। সেখানে সাক্ষী দিতে কিছু রোহিঙ্গার বাংলাদেশ থেকে যাওয়ার কথা রয়েছে। শুধু বুয়েন্স আয়ার্স না, এতে সহযোগিতা করছে ঢাকাও। এগুলো দুই দেশের রাজনৈতিক সম্পর্ককে আরও এগিয়ে নেবে।

আরও পড়ুন  যুক্তরাষ্ট্রের আকাশে গুপ্তচর বেলুন: অনিচ্ছাকৃত প্রবেশের জন্য অনুতপ্ত চীন

ট্যাগঃ