ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

এক দফা দাবিতে চারুকলার শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটের ক্যাম্পাস বন্ধ ঘোষণা করায় শিক্ষার্থীরা এবার মূল ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে চারুকলাকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের এক দফা দাবিতে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এসময় তাদের হাতে চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরের দাবি সম্বলিত বিভিন্ন প্লেকার্ড দেখা যায়।

চারুকলার এক শিক্ষার্থী বলেন, শিক্ষামন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছিলেন যে- সাত দিনের মধ্যেই সংস্কার কার্যক্রম এবং ক্যাম্পাসে স্থানান্তরের প্রক্রিয়া দৃশ্যমান হবে। কিন্তু আমরা তার কোনও কিছুই দেখিনি। এর মধ্যে আমাদেরকে চারুকলার ক্যাম্পাস এবং হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। আমরা তাও মেনে নিয়েছি। কিন্তু আমরা এখনও চারুকলাকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে অটল আছি।

আরও পড়ুন  বোয়ালখালীতে সংখ্যালঘু ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

চারুকলা বন্ধ করলেও মূল ক্যাম্পাস তো আমাদের জন্য বন্ধ না। তাই আমরা মূল ক্যাম্পাসে এসে অবস্থান নিয়েছি। আমাদের একটাই দাবি, চারুকলাকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে আনা হোক যোগ করে বলেন পাশের অন্য শিক্ষার্থী।

প্রসঙ্গত, চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীরা ২২ দফা দাবিতে গত বছরের ২ নভেম্বর ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি শুরু করেন। শুরুতে তাদের আন্দোলন ইনস্টিটিউটের সংস্কার কেন্দ্রীক থাকলেও পরবর্তীতে তা ক্যাম্পাসে স্থানান্তরের একদফা দাবিতে রূপ নেয়।

আরও পড়ুন  বুড়িশ্চর জিয়াউল উলুম মাদ্রাসার বার্ষিক সভা অনুষ্ঠিত

লাগাতার আন্দোলনের এক পর্যায়ে শিক্ষামন্ত্রীর আহবানে শর্ত সাপেক্ষে গত ২৩ জানুয়ারি শিক্ষার্থীরা ক্লাসে ফিরলেও সপ্তাহের মাথায় গত সোমবার আবারও ক্লাস বর্জন করে আন্দোনে যান শিক্ষার্থীদের একাংশ।

অপরদিকে একইদিন ইন্সটিটিউটের মূল ফটকে সংস্কার আন্দোলনকারীদের পুনরায় তালা দেওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীদের অপর একটি অংশ। এসময় তারা ক্লাস চালু রাখার দাবি জানান।

আরও পড়ুন  ফটিকছড়িতে পিকাপের ধাক্কায় প্রাণ গেলো বৃদ্ধের

ট্যাগঃ

আলোচিত সংবাদ