ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘুষ নেওয়ার সময় দুদকের হাতে আটক উপ-কর কমিশনার

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

রাজশাহী আয়কর অফিসে অভিযান চালিয়ে ১০ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৪ এপ্রিল) অভিযোগের ভিত্তিতে বেলা ১১টার দিকে ফাঁদ পেতে তাকে হাতেনাতে আটক করা হয়।

দুদকের সচিব মো. মাহবুব হোসেন অফিস কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, স্বল্প কর নির্ধারণের কথা বলে চিকিৎসক ডা. ফাতেমা সিদ্দিকার কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন মহিবুল ইসলাম। প্রথম কিস্তির ১০ লাখ টাকা আজ দেওয়ার কথা। টাকা দেওয়ার সময় হাতেনাতে তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন  চট্টগ্রামে গ্রেপ্তারকৃত মাদককারবারি তালিকায় অর্ধেকেরও বেশি তরুণ

তিনি বলেন, দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাজশাহী এই ফাঁদ পাতে। অভিযান পরিচালনা করেন দুদকের উপপরিচালক ও দলনেতা মো. আমিনুল ইসলাম।

সচিব বলেন, ডা. ফাতেমা সিদ্দিকা সার্বজনীন স্বনির্ধারণি পদ্ধতিতে ২০২২-২৩ করবর্ষের কর পরিশোধপূর্বক রিটার্ন দাখিল করেন। মহিবুল তাকে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ৯৩ ধারায় মামলা দেওয়ার মাধ্যমে ২০১৮-১৯ থেকে ২০২২-২৩ করবর্ষের পাঁচ বছরের রিটার্ন দেখানোর ভয় দেখিয়ে ৮ লাখ টাকা ঘুষ দাবি করেন।

আরও পড়ুন  খুলশীতে কলেজ ছাত্রীর আত্মহত্যা

দুদক জানায়, ফাতেমা সিদ্দিকী ঘুষ দিতে রাজি না হওয়ায় মহিবুল তার নামে নোটিশ জারি করেন। নোটিশ জারির পর তিনি আনীত স্বল্প কর নির্ধারণের অভিযোগ থেকে অব্যাহতি চান। এ সময় আটক মহিবুল তার কাছে অনৈতিকভাবে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন।

দুদক সচিব জানান,  ঘুষের ১০ লাখ টাকা নেওয়ার সময় আজ হাতেনাতে আটক করে দুদকের ফাঁদ পরিচালনাকারী টিম। মামলা হিসেবে রুজু হয়ে মহিবুলকে আদালতে পাঠানো হবে।

আরও পড়ুন  ফরিদপুরে ২ ভাইকে পিটিয়ে হত্যা: চেয়ারম্যান-মেম্বারকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

ট্যাগঃ

আলোচিত সংবাদ