ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জনগণ আওয়ামী লীগকেই পুনরায় নির্বাচিত করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

দেশ বর্তমানে আলোকিত পথ ধরে চলছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এই পথ চলা রাখতে আগামী নির্বাচনে জনগণ আওয়ামী লীগকেই গণতান্ত্রিক উপায়ে পুনরায় নির্বাচিত করবে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যাকাউন্টিং অ্যালামনাই আয়োজিত রিইউনিয়ন-২০২৩ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এ বছরের শেষে কিংবা আগামী বছরের শুরুতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। গণতান্ত্রিকভাবে নির্বাচন হবে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম দলিল বঙ্গবন্ধুর ছয় দফা। আমাদের তখনকার নেতারা আমাদেরকে ছয় দফা শিখিয়েছিলেন। সেই ছাত্রজীবনে ছয় দফা মুখস্থ করে গ্রামে-গঞ্জে ঘুরে ঘুরে মানুষকে ছয় দফার গুরুত্ব বুঝিয়েছি। আমার নেতা হওয়ার পেছনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনুপ্রেরণা অনেক। এখানে ভর্তি হয়েই পেয়েছি রাজনীতির দুর্বার গতি, এটিই আমার রাজনীতির উৎস। এখান থেকেই পেয়েছি রাজনৈতিক দীক্ষা।

আরও পড়ুন  বাসায় ফিরেছেন খালেদা জিয়া

এ সময় তিনি গভীর শ্রদ্ধার সাথে বঙ্গবন্ধু এবং তার পরিবারকে স্মরণ করেন।

মন্ত্রী তার বক্তব্যে বলেন, এ দেশের মাটিতে মুক্তিযুদ্ধের পরে অনেক ষড়যন্ত্র হয়েছে। রাজাকার আলবদরদের যারা তৈরি করেছিল তাদের গাড়িতে বাড়িতে উড়েছে স্বাধীন বাংলাদেশের পতাকা। বিদেশের মাটিতে দাঁড়িয়ে জাতির পিতাকে ঘৃণ্য ষড়যন্ত্রের মাধ্যমে হত্যার জন্য তিরস্কার শুনে মাথা হেট হয়ে গেয়েছিল। তবে আজ ওই কলঙ্ক মুক্ত হয়েছে জাতির পিতার মেয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তিনিই অন্ধকারাচ্ছন্ন বাংলাদেশকে আলোর মুখ দেখিয়েছেন।

আরও পড়ুন  শুক্রবার পাল্টাপাল্টি কর্মসূচিতে আ. লীগ-বিএনপি

অ্যাকাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকতের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যাকাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি কামরুল হাসান রিপন। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও সাবেক ভিসি অধ্যাপক ড. মেসবাহ উদ্দীন আহমেদ।

আরও পড়ুন  মুক্তি পেলেন মির্জা আব্বাস

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মোস্তফা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক বর্তমান শিক্ষক-শিক্ষার্থী।

ট্যাগঃ

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ