ঢাকা, রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত সেই ১২টি মন্দির পেলো ২৪ লাখ টাকা অনুদান

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় প্রতিমা ভাঙচুরের ঘটনায় ক্ষতিগ্রস্ত সেই ১২টি মন্দিরে ২৪ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এর আগে এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে ওই উপজেলার ধনতলা ইউনিয়নের সিন্দুরপিন্ডি মন্দিরে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাদেক কুরাইশী ১২ লাখ টাকা ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন ১২ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন।

আরও পড়ুন  ফটিকছড়িতে ভোট শেষে প্রিজাইডিং অফিসারের ওপর হামলা

সভায় বিএনপির সাবেক প্রতিমন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়ের সমালোচনা করে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী বলেন, হিন্দুদের মধ্যে বিভাজন সৃষ্টি করতে তিনি বিএনপির সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হয়ে কাজ করছেন। এ ফাঁদে পা না দিয়ে সতর্ক থাকার আহ্বান জানান হিন্দু সম্প্রদায়ের লোকজনকে।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটানো হয়েছে। স্বাধীনতাবিরোধী শক্তি দেশকে আন্তর্জাতিক মহলে ছোট এবং দেশে হিন্দু-মুসলমানদের মধ্যে যে সৌহার্দ্য-সম্প্রতি তৈরি হয়েছে তা নষ্টের জন্য। আপনারা একত্রিত থাকলে কোনো দিন তাদের এ স্বপ্ন বাস্তবায়ন হবে না।

আরও পড়ুন  রোহিঙ্গা ক্যাম্পে যৌথ বাহিনীর অভিযান, গ্রেপ্তার ৮

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীর কুমার রায়, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত বাবু, উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল প্রমুখ।

উল্লেখ্য, গত রবিবার ভোর রাতে বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া, চাড়োল ও ধনতলা ইউনিয়নের ১২টি মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় ওইদিন বিকালে সিন্দুরপিন্ডি হরিবাসর পরিচালনা কমিটির সভাপতি যতীন্দ্র নাথ সিংহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন  সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণ, পুড়ে অঙ্গার চালক

ট্যাগঃ