ঢাকা, বুধবার - ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

নিরাপদ খাদ্যের অধিকার নিয়ে মাঠে নেমেছেন চিত্রনায়ক ফেরদৌস

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে নিরাপদ খাদ্যের অধিকার নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে নেমেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেল ৪টায় রাজধানীর বেইলি রোডে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অভিযানে যুক্ত হন তিনি। এ সময় মনিটরিং টিমের সঙ্গে বেইলি রোডের বেশ কয়েকটি ইফতার বাজার ঘুরে দেখেন। নিরাপদ খাদ্যের বিষয়ে ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করেন।

আরও পড়ুন  তাপপ্রবাহের তীব্রতা আরও বেড়েছে

ফেরদৌস আহমেদ বলেন, আমরা মূলত মানুষকে সচেতন করতে চাই, আমরা যে খাবারটি খাচ্ছি সেই খাবারটি কতটুকু আমাদের জন্য নিরাপদ এবং যারা খাবারটি বিক্রি করছেন তারা কতটুকু নিরাপদে তা তৈরি করছেন, এই বোধটুকু মানুষের মধ্যে জন্মানোর জন্যই এখানে আসা। আমরা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে সোমবার গিয়েছিলাম পুরান ঢাকার চকবাজারে। তারই ধারাবাহিকতায় মানুষকে সচেতন করতে আজ এসেছি বেইলি রোডে। চকবাজার গিয়েছিলাম, সেটার ইফেক্ট সারাদেশে পড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকে ফোন করে আমাকে জানিয়েছেন উদ্যোগটিও ভালো হয়েছে।

আরও পড়ুন  নির্বাচনে নাশকতা হলে কঠোর অবস্থানে যাবে বিজিবি: মহাপরিচালক

তিনি আরও বলেন, রমজান মাসে প্রচুর মানুষ ইফতারে ভাজাপোড়া খেয়ে অসুস্থ হন। আমরা সবাই নিরাপদ খাদ্য চাই এবং এটা আমাদের অধিকার। সেই অধিকার থেকে কেউ যেন বঞ্চিত না হয়, তাই এই সতর্কতামূলক কাজটি করছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমে সদস্য প্রফেসর ড. মো. আব্দুল আলীম, উপ-পরিচালক মো. আব্দুস সোবহান, মো. মুনতাসির হাসান প্রমুখ।

আরও পড়ুন  নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়, কারও হস্তক্ষেপ চায় না চীন

ট্যাগঃ

আলোচিত সংবাদ