ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বান্দরবানে সেনা কর্মকর্তাসহ ৩ জন অপহরণের দায় স্বীকার কেএনএফ’র

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বান্দরবানের রুমায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিনজনকে অপহরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে বগালেক ক্যাওক্রাডং সড়ক নির্মাণ এলাকায় এ ঘটনা ঘটে।

পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে অপহরণের বিষয়টি স্বীকার করেছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় সূত্রগুলো জানায়, পর্যটন শিল্পের বিকাশ, নিরাপত্তা জোরদার এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বগালেক পর্যটন স্পট থেকে ক্যাওক্রাডং পাহাড়ের চূড়া হয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে সড়ক নির্মাণের কাজ চলমান রয়েছে। নির্মাণ কাজ দেখাশোনা করতে গেলে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিনজনকে অপহরণ করে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা।

আরও পড়ুন  চট্টগ্রাম করদাতা পরিষদের মিছিলে বাধা দেওয়ার অভিযোগ

অপহৃতরা হলেন- সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটেলিয়ানের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেন (৫৪), ট্রাকচালক মো. মামুন (৩৫) এবং শ্রমিক আব্দুর রহমান (২৭)। অপহরণের খবরে নির্মাণ কাজ ছেড়ে পালিয়ে গেছে সড়ক নির্মাণ কাজের বাকি শ্রমিকেরা।

এদিকে অপহরণের বিষয়টি স্বীকার করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

আরও পড়ুন  হাটহাজারীর আমিরাত প্রবাসী দেলোয়ার'র লাশ আসছে কাল

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, অপহরণের খবর পেয়েছি। তবে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে জঙ্গী ও সন্ত্রাস বিরোধী চলমান অভিযোগের কারণে বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি এবং থানচি তিনটি উপজেলায় নিরাপত্তা বিবেচনায় অনির্দিষ্টকালের জন্য দেশি বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আরও পড়ুন  কক্সবাজারের হোটেল থেকে তরুণীর মরদেহ উদ্ধার

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম বলেন, তিনটি উপজেলায় পর্যটকদের ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ। সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে ট্যুরিস্ট পুলিশও।

ট্যাগঃ