ঢাকা, বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িশ্চরে পুড়ে ছাই হয়ে গেছে বসতঘর, অগ্নিদগ্ধ হয়ে এক শিশু কন্যার মৃত্যু

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

হাটহাজারীর বুড়িশ্চরে ভয়াবহ অগ্নিকাণ্ডে এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে ১৩ বসতঘর।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার ১৫নং বুড়িশ্চর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তালতলা সোলেমান কলোনীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া দেড় বছর বয়সী শিশুর নাম হাবিবা আকতার। সে স্থানীয় মোহাম্মদ ইয়াছিনের কন্যা।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লক্ষ টাকা হবে বলে ধারণ করা হচ্ছে। রান্না ঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন  রোজার প্রথম দিন কারওয়ান বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সন্ধ্যার দিকে বুড়িশ্চর ইউনিয়নের তালতলা এলাকায় মোহাম্মদ নাজিমের মালিকানাধীন সোলেমান কলোনীর বসতঘরে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। বিষয়টি কালুরঘাট ফায়ার সার্ভিসকে জানানো হলে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণের কাজ করে। প্রায় ৩ ঘন্টার প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

আরও পড়ুন  স্বামীর সঙ্গে অভিমান করে ২ সন্তানকে নিয়ে পুকুরে ঝাঁপ দিলেন মা

আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লাক্ষ টাকা হবে বলে অনুমান করা হচ্ছে।

১৫নং বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ১৩ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লক্ষাধিক টাকা হবে বলে অনুমান করা হচ্ছে। তাছাড়া অগ্নিদগ্ধ হয় এক শিশু মারা গেছে।

আরও পড়ুন  চট্টগ্রামের মাইলফলক প্রকল্প 'এলিভেডেট এক্সপ্রেসওয়ে', অক্টোবরে উদ্বোধন

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম অগ্নিদুর্গত এলাকায় ছুটে যান। তিনি ১৩ পরিবার অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অগ্নিদগ্ধ হয়ে নিহত শিশুর দাফন কাফনের জন্য জেলা প্রশাসকের নির্দেশনায় ২৫ হাজার টাকা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়েছে।

তাছাড়া ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি নগদ দুই হাজার টাকা, কিছু কম্বল প্রদানসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

ট্যাগঃ

আলোচিত সংবাদ